নরসিংদী বেলাবতে ৫ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

0 ৯০

নরসিংদীর বেলাব উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ার কারণে ৫ জনকে দলের পদ থেকে অব্যাহতি ও দল বহিষ্কার করা হয়েছে। সোমবার সন্ধ্যায় নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে এই বহিষ্কারের কথা জানানো হয়।
বহিষ্কৃতরা হলেন- চরউজিলাব ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ বেলায়েত হোসেন বুলবুল, উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রাজুউদ্দীন রাজু ও উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য কাউসার কাজল।

বহিষ্কারের চিঠিতে উল্লেখ করা হয়, আগামী ৫ জানুয়ারি বেলাব উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এসব ইউনিয়নে আওয়ামী লীগ চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে প্রার্থী মনোনীত করেছে। দলের পদে থেকেও বিভিন্ন ইউনিয়নে দল মনোনীত প্রার্থীর পক্ষে কাজ না করে উল্টো বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন অনেকে। যা নৌকাকে পরাজিত করার ষড়যন্ত্রের শামিল ও বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্র এবং দলীয় শৃঙ্খলা বিরোধী।

জানা গেছে, চরউজিলাব ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী মোঃ আক্তারজ্জামান এর বিরদ্ধে একই ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ বেলায়েত হোসেন বুলবুল আনারস প্রতীকে ও উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম চশমা প্রতিকে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পদ থেকে অব্যাহতি দেয়াসহ দল থেকে বহিষ্কার করা হয়।
এছাড়া পাটুলী ইউনিয়নে নৌকার প্রার্থী ইফরানুল হক ভূঁইয়া জামানের বিরদ্ধে উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য মোহাম্মদ আলী চশমা প্রতীকে বিদ্রোহী প্রার্থী হওয়ায়, বেলাব সদর ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থী মোহাম্মদ আলী সাফির নৌকা প্রতিকের বিরুদ্ধে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রাজুউদ্দীন রাজু আনারস প্রতীকে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ও নারায়ণপুর ইউনিয়নে নৌকার প্রার্থী মোসলেহ উদ্দীন খাঁন সেন্টুর বিরদ্ধে উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য কাউসার কাজল চশমা প্রতিকে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদেরকে পদ থেকে অব্যাহতি ও দল থেকে বহিস্কার করা হয়।
অপরদিকে বাজনাব ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ স্বপনকে আওয়ামীলীগের দলীয় প্রার্থী খন্দকার মোখলেছুর রহমানের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে কাজ করায় বহিস্কার করা হয়।
জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন বলেন, আমরা আশা করেছিলাম তারা দল মনোনীত প্রার্থীর নৌকাকে বিজয়ী করার লক্ষ্যে সক্রিয় ভূমিকা পালন করবেন। কিন্তু তারা তা না করে আওয়ামীলীগের গঠনতন্ত্র ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এজন্য দলীয় সিদ্ধান্ত মতে তাদের দলীয় পদ থেকে অব্যাহিতর পাশাপাশি দল থেকেও বহিস্কার করা হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!