পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স না থাকায় ৫টি ইটভাটার চিমনী ও কিলন ভেঙে দিয়েছে জেলা প্রশাসন

0 ২০০,১২৯

পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স না থাকায় সাতকানিয়া ও বাঁশখালী উপজেলার ৫টি ইটভাটার চিমনী ও কিলন ভেঙে দিয়েছে জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট।মঙ্গলবার(৬ সেপ্টেম্বর)পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসনের উদ্যোগে  এ অভিযান চালানো হয়।

এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস।এ সময় পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক নুর হাসান সজীব ও নমুনা সংগ্রহকারী চন্দন বিশ্বাস সঙ্গে ছিলেন।

জানা গেছে,সাতকানিয়া উপজেলার চূড়ামণি, ছনখোলা এলাকার মেসার্স হযরত আলী(রহঃ)ব্রিক্স,মেসার্স মা ব্রিক্স ফিল্ড,মেসার্স জামাল  মেনুফেকচারার্স,মেসার্স বিসমিল্লাহ ব্রিক্স মেনুফেকচারার্স এবং বাঁশখালী উপজেলার লটমনি সাধনপুর এলাকার মেসার্স চৌধুরী ব্রিক্স ওয়ার্কসের পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স না ছিল না।ফলে পরিবেশ সংরক্ষণ আইন অনুযায়ী ইটভাটাগুলো ভেঙে দেওয়া হয়।

চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদফতরের উপ পরিচালক ফেরদৌস আনোয়ার বলেন,ইটভাটাগুলোর পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স না ছিল না।তাই বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন,১৯৯৫(সংশোধিত ২০১০)এবং ইটপ্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়ন্ত্রণ)আইন,২০১৩(সংশোধিত ২০১৯)এর বিভিন্ন ধারা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!