প্রধানমন্ত্রীর ঘোষণা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হবে ছয় লেন।

0 ৪৫৪,২৪০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ছয় লেন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার(৪ ডিসেম্বর)চট্টগ্রাম নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,আওয়ামী লীগ সরকারের আমলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেন হয়েছে।এখন তা ছয় লেনে উন্নিত করা হবে। কক্সবাজার সড়ক নির্মাণের পাশাপাশি রেললাইন করে দেওয়া হচ্ছে।আন্তর্জাতিক মানের বিমানবন্দর করা হয়েছে আওয়ামী লীগের আমলে।দেশের মানুষের কল্যাণে শুধু আওয়ামী লীগ কাজ করে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,আমি চট্টগ্রামবাসীর জন্য উপহার নিয়ে এসেছি।২৯টি প্রকল্প উদ্বোধন করেছি।৬টির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি,যেগুলোর কাজ চলবে।এখানে মেরিটাইম বিশ্ববিদ্যালয় করেছি। মেরিন একাডেমি করেছি।চট্টগ্রাম বন্দরের আধুনিকায়ন করেছি।চট্টগ্রামের মেট্রোরেলের সমীক্ষার কাজ চলছে।সমীক্ষায় আসলে আমরা মেট্রোরেলও করে দেব।

বন্দরের উন্নয়নে বে-টার্মিনাল করছি।শাহআমানত সেতু করেছি।এখন কালুরঘাট সড়ক-রেল সেতু করা হবে। চট্টগ্রামে এখন ১ হাজার ৯০০ মেগাওয়াট বিদ্যুৎ উদপাদন হচ্ছে।আরও ১ হাজার ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের পথে।খালেদা জিয়ার আমলে বাজেটের আকার ছিল ৬৮ হাজার কোটি টাকা।আর আমরা ৬ লাখ ৭৮ হাজার ৬৩ কোটি টাকার বাজেট দিয়েছি।

চট্টগ্রাম মহানগর,উত্তর জেলা,দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সমাবেশে দলটির নগর ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদেরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ,সংসদ সদস্য,মন্ত্রীসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!