ফুলবাড়ীতে বিদ্যুতের ঘনঘন লোডশেডিং বিপর্যস্ত জনজীবন ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান।

0 ১০,৯০১

পবিত্র রমজানের শুরুতেই তিব্র তাপদাহের মধ্যেই ঘনঘন লোডশেডিংয়ে কবলে পড়েছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার জনজীবন,এছাও ক্ষতিগ্রস্থ হচ্ছে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান। ভ্যাপসা গরমে সারাদিন বিদ্যুতের অব্যাহত লোডশেডিং এর কারণে অতিরিক্ত জনজীবন যখন অতিষ্ঠ, তখন সন্ধ্যা নেমে আসার সঙ্গে সঙ্গে চলছে অনবরত বিদ্যুতের যাওয়া-আসা। এমনি করে একদিকে বিদ্যুতের অনবরত লোডশেডিং কারণে স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সকল সরকারী বেসরকারী অফিস আদালতের স্বাভাবিক কার্যক্রম যেমন ব্যাহত হচ্ছে, অপরদিকে ক্ষুদ্র ও মাঝারি শিল্প-কারখানাগুলোাতে লোডশেডিং ও লো-ভোল্টেজের কারণে দামী যন্ত্রপাতি যেকোন সময় বিকল হয়ে যাবার আশঙ্কা দেখা দিয়েছে । এসব কারনে উৎপাদন ব্যাহত হওয়ায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প-উদ্দোক্তরা উৎসাহ হারিয়ে ফেলছেন। একইভাবে লোডশেডিং কারণে আবাসিক বাড়ি-ঘরে টিভি,ফ্রিজ,ফ্যানসহ অন্যান্য ইলেকট্রনিক্স যন্ত্রপাতিও বিকল হয়ে যাচ্ছে।

উপজেলার বারোকোন গ্রামের সৈয়দ সিরাজুল ইসলাম জানান, এমনিতেই গরমের সময় তার উপরে রমজান মাস চলছে সেহেরী,ইফতার ও তারাবির নামাজের বেশির ভাগ সময় বিদ্যুৎ থাকেনা। এক ঘন্টা থাকে আবার এক ঘন্টা নাই। জরুরী ভিত্তিত্বে বিষয়টি দেখার জন্য প্রশাসনের উচ্চ পর্যায়ের দৃষ্টি কামনা করছি। একই কথা বলেন মোঃ নয়াপাড়া গ্রামের বুলবুল হোসেন,কাটাবাড়ী গ্রামের সিদ্দিক আলী।
ঘনঘন লোডশেডিং এর বিষয়ে ফুলবাড়ী আবাসিক প্রকৌশলী উজ্জল আলী বলেন, ফুলবাড়ী সাব-স্টেশনে ফাইভ এমবিএ ধারন ক্ষমতা সম্পন্ন দুইটি ট্রান্সমিটারের মধ্যে একটি বিকল হয়ে গেছে। যার কারনে আমরা একটি ট্রান্সমিটার দিয়ে এরিয়া ভাগ ভাগ করে বিদ্যুৎ সরবারহ করছি। সেকারনে লোডশেডিং দিতে হচ্ছে। আজ লালমনিরহাট থেকে ট্রান্সমিটার আসার কথা যতি আসে তাহলে ট্রান্সমিটার সংযোজন ও পরিক্ষা নিরীক্ষা করতে পূর্ণাঙ্গ ভাবে বিদ্যুৎ সরবরাহে আসতে আরো প্রায় ৫দিন সময় লাগবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!