বন্যপ্রাণী পাচারকারী চক্রের ০৩ জন চোরাকারবারীকে আটক করেছে র‍্যাব-৭

0 ১৪০

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন মোহড়া এলাকায় অভিযান চালিয়ে ০১ টি বন্যপ্রাণী হাতির দাঁত উদ্ধারসহ বন্যপ্রাণী পাচারকারী চক্রের ০৩ জন চোরাকারবারীকে আটক করেছে র‌্যাব-৭,চট্টগ্রাম।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন,অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।র‌্যাব-৭,চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী,ডাকাত, ধর্ষক,চাঁদাবাজ,সন্ত্রাসী,খুনি,বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার,মাদক উদ্ধার, ছিনতাইকারী,অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৭,চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে,চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন মোহড়া এলাকায় কতিপয় চোরাকারবারী বাংলাদেশ হতে ভারতে বন্যপ্রাণী হাতির দাঁত পাচারের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ০৬ আগস্ট ২০২১ ইং তারিখ ১৬৫০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। সুইচিং মার্মা (৩৩),পিতা-আরুঅং মার্মা, ২। মোঃ হাফিজুর খান (৪৩),পিতা-মৃত জিন্নাত আলী খান,উভয় সাং-গাবাসারা,থানা-মানিকছড়ি, জেলা-খাগড়াছড়ি,৩। মোঃ খোরশেদ আলম (৩৫), পিতা-মোঃ গোলাম ছোবহান,সাং-পুরাতন মারিশ্যা, থানা-বাগাইছড়ি,জেলা-রাঙ্গামাটি পাবর্ত্য জেলা‘দের আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের দেখানোমতে নিজ হেফাজতে থাকা শপিং ব্যাগের ভিতর হতে ০১ টি হাতির দাঁতের খন্ডাংশ উদ্ধার পূর্বক আসামীদের গ্রেফতার করা হয়।

আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে,তারা দীর্ঘদিন যাবত বন্যপ্রাণী হাতির দাঁত পারমিট ব্যতিত অবৈধ ভাবে নিজ দখলে রেখে দেশ-বিদেশে পাচার করে আসছে।উদ্ধারকৃত বন্যপ্রাণী হাতির দাঁতের আনুমানিক মূল্য ২৫ লক্ষ টাকা।গ্রেফতারকৃত আসামী,উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!