মঙ্গল শোভাযাত্রা দিয়ে পহেলা বৈশাখকে বরন করে নিলো রাঙামাটিবাসী

0 ১৮৯,৯৫১

আজ পহেলা বৈশাখ।উক্ত দিনটি উপলক্ষে আজ সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে রাঙামাটির সকল স্তরের জনসাধারণের উপস্থিতিতে একটি মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে জেলা শিল্প একাডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পার্বত্য রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলার সাবেক প্রতিমন্ত্রী, ২৯৯ নং আসনের বর্তমান সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি,রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসাইপ্রূ চোধুরী, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক)মোঃ মামুন ,পুলিশ সুপার মীর মোদদাচ্ছের হোসেন,জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী মুছা মাতাব্বরসহ বিভিন্ন বিদ্যালয় ও কলেজের ছাত্র-ছাত্রীদের পাশাপাশি ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায় সহ পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়ের মানুষ অংশগ্রহণ করে

বাংলা নবর্বষ ১৪২৯ শোভাযাত্রার অগ্রভাগে ১১ টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পোশাকের মধ্য দিয়ে এ অঞ্চলের পাহাড়ি জীবনধারাকে তুলে ধরা হয়। যা শোভাযাত্রাকে করেছে বৈচিত্রময়।

শোভাযাত্রা শেষে শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। পরে পহেলা বৈশাখ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এমন উৎসবের মধ্য দিয়ে পাহাড়ে সকলের মাঝে সম্প্রীতি ও সোহার্দ্য বজায় থাকবে তেমনটাই প্রত্যাশা অয়োজকদের।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!