যশোরের মণিরামপুরে সকাল থেকে ভোটারদের সরব উপস্থিতি।

0 ১৫৫

যশোর জেলা প্রতিনিধিঃ যশোরের মণিরামপুরে উৎসবমুখর পরিবেশে ১৬ টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট গ্রহণ চলছে। আজ রবিবার (২৮ নভেম্বর) সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়। তীব্র শীত উপেক্ষা করে ভোর থেকেই ভোটারদেরকে ভোটের মাঠে এসে লাইন দিতে দেখা গেছে। ভোটারদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠেছে ভোটকেন্দ্র ও কেন্দ্রের বাহিরের এলাকা। দুই একটি ভোটকেন্দ্রের বাইরে বোমা হামলা, ভোটারদের কেন্দ্রে যেতে বাধা ও স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার ঘটনাও ঘটছে।

আজ রবিবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে আটটায় সরেজমিন উপজেলার টেংরামারী সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, কোদলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রোহিতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে কেন্দ্রের ভিতর নারী এবং পুরুষ ভোটারদের লম্বা লাইন পড়েছে। কেন্দ্রের বাইরে ভোটের স্লিপ নেয়ার জন্য ভোটারদের ভিড় জমেছে। ভোটকেন্দ্রে আগত নারী এবং পুরুষ ভোটারদের মধ্যে ঈদের আনন্দ বইছে।

সকাল ৯টার দিকে টেংরামারী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন গোলাম মোস্তফা নামে এক প্রতিবন্ধী বৃদ্ধ। তিনি বলেন, ভোট দিছি সুন্দরভাবে। পরিবেশ ভাল ভোটের পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন এ কেন্দ্রের সরোয়ার হোসেন (ঘুড়ি) নামে এক মেম্বর প্রার্থী। তিনি বলেন, সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। কোন সমস্যা হচ্ছে না। টেংরামারী সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আনন্দ মোহন মণ্ডল বলেন, এত সুন্দর পরিবেশ অনেকদিন দেখিনি। ভোটাররা উৎসুক পরিবেশে ভোট দিচ্ছেন।

এদিকে শনিবার (২৭ নভেম্বর) মধ্যরাত থেকে উপজেলার খানপুর ও পাড়দিয়া ভোটকেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে। পাড়দিয়া হাইস্কুল কেন্দ্রের বাইরে রাত থেকে ভোট শুরু হওয়ার আগ পর্যন্ত অন্তত ২০টি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে জানা গেয়ে। এ কেন্দ্রের মেম্বর প্রার্থী ইউনুস আলী দাবি করেন, বহিরাগত দুর্বৃত্তরা ঘুঘুরাইল চাতাল মোড়ে বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করছে। তারা ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দিচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে শ্যামকুড় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মাসুদ হোসেন বলেন, পাড়দিয়া ৯নম্বর কেন্দ্রের বাইরে বোমা হামলার ঘটনার খবর পাইছি। ব্যবস্থা নেয়া হয়েছে। এখন পরিবেশ অনুকূলে আছে। এদিকে খেদাপাড়া ইউনিয়নের চাঁদপুর-মাঝিয়ালী ভোটকেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী সামছুজ্জামান শান্তর (ঘোড়া) এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন প্রার্থীর বোন শিরিনা পারভিন। এ বিষয়ে ওই ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, বিয়ষটি খোঁজ নিয়ে দেখছি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!