যশোরে যৌতুকের দাবিতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

0 ১৭৯

যশোরে যৌতুকের দাবিতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে তার স্বামী আকিমুল ইসলামকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নীলুফার শিরিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে বিচারক দণ্ডিতকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


দণ্ডিত আকিমুল ইসলাম যশোরের ঝিকরগাছা উপজেলার নায়রা গ্রামের মৃত অহেদ আলীর ছেলে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পিপি মোস্তাফিজুর রহমান মুকুল জানান, দণ্ডিত আকিমুল ইসলাম যৌতুকের কারণে তার স্ত্রী হালিমা খাতুনকে প্রায় সময় শারীরিক নির্যাতন করতেন। যে কারণে হালিমা খাতুন বিভিন্ন সময় পিতার কাছ থেকে টাকা এনে স্বামীকে দিতেন। সর্বশেষ আকিমুল ১৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। ২০১৩ সালের ৩১ মে হালিমা খাতুন তার পিতার কাছ থেকে এক লাখ টাকার একটি চেক এনে দেন। আকিমুল দাবিকৃত টাকা না পেয়ে হালিমাকে মারপিট করেন। এতে অন্তঃসত্ত্বা হালিমা মারা যান। এরপর আকিমুল ও তার পরিবারের লোকজন হালিমার মরদেহ ফেলে পালিয়ে যান। প্রতিবেশিদের কাছ থেকে বিষয়টি জেনে হালিমার বাড়ির লোকজন পুলিশের সহায়তায় মরদেহ উদ্ধার করে। এরপর হালিমার পিতা লিয়াকত আলী আকিমুল ইসলামের নামে হত্যা মামলা দায়ের করেন।


পিপি আরো জানান, সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আসামি আকিমুল ইসলামকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!