রামগঞ্জের বদরপুরে জমি দখলের অভিযোগ

0 ২৪৯

সাখাওয়াত হোসেনঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৮নং করপাড়া ইউনিয়ন এর উত্তর বদরপুর গ্রামের যুগী বাড়িতে জমি দখল করে মাটি ভরাট করার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায় যে, মাটি ভরাট করার কারণে উক্ত বাড়িতে একমাত্র প্রবেশ পথে পানি জমাট হয়ে আছে। যাতে করে ঐ বাড়ির অন‍্যান‍্য লোকজনের যাতায়াতেও অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে।

অভিযোগকারী কামাল হোসেন মোবাইল ফোনে জানান, আমাদের ঘরের পাশেই বাচ্চু মিয়ার জায়গা। ওখানে তারা কাঁটাতারের বেড়া দিয়ে বিভিন্ন গাছপালা লাগিয়েছে। কিন্তু হঠাৎ করেই সোমবার কাঁটাতারের বেড়ার বাহিরের অংশে আমাদের জায়গায় মাটি ভরাট করা শুরু করে। এতে আমার মা ও ভাতিজা বাধা দিতে গেলে বাচ্চুসহ তার লোকজন নিয়ে অকথ‍্য ভাষায় গালিগালাজ করে মারতে উদ‍্যত হয়। তিনি আরও বলেন, জায়গাটা যদি তাদের হতো তাহলে তো অনেক আগেই তারা কাঁটাতারের বেড়ার ভিতরেই সংযুক্ত করে নিতো। জায়গার দলিলপত্র মতে মালিকানা আমাদের কিন্তু তারা নিজেরাই জায়গা পরিমাপ করে এখন মাটি ভরাটের মধ‍্যে দিয়ে এক অপ্রীতিকর পরিস্থিতির উদ্ভব ঘটিয়েছে। আমি এর সুষ্ঠ‍্যু প্রতিকার চাচ্ছি।

অভিযুক্ত বাচ্চু মিয়া বলেন, আমরা নিজেরা পরিমাপ করে দেখেছি যে জায়গাটা আমাদের তাই মাটি দিয়ে ভরাট করেছি। এক প্রশ্নের জবাবে বলেন, এতোদিন দখল করিনি এটাই আমাদের অপরাধ।

এ ব‍্যাপারে মঙ্গলবার করপাড়া ইউপি চেয়ারম্যান ও উক্ত ওয়ার্ড মেম্বার বরাবর একটি মৌখিক অভিযোগ দেওয়া হয়। অভিযোগের প্রেক্ষিতে চেয়ারম্যান এর নির্দেশে মেম্বার কামরুল হোসেন ঘটনাস্থলে গিয়ে সরেজমিনে দেখে আসেন। চেয়ারম্যান বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন ঐ মেম্বার ও অভিযোগকারী কামাল হোসেন ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!