রোহিঙ্গা ক্যাম্পে আবারও ২ জনকে গুলি করে হত্যা

0 ৪৫,৯১১

কক্সবাজার উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের ইরানী পাহাড়ে আবারও দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।বৃহস্পতিবার(২৭ অক্টোবর)ভোররাত সাড়ে ৩টার দিকে ১৭ নং ক্যাম্পের মেইন ব্লক-সি, সাব ব্লক-এইচ/৭৬ এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

গুলি করে দুইজনকে হত্যার বিষয়টি স্বীকার করেছেন ১৪ এপিবিএন এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুনুর রশিদ।

নিহতরা হলেন ১৭ নং ক্যাম্পে আশ্রিত কেফায়েত উল্লাহ ছেলে আয়াত উল্লাহ(৪০) এবং কাসিমের ছেলে ইয়াছিন(৩০)।

অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুনুর রশিদ বলেন, বৃহস্পতিবার ভোরে ইরানি পাহাড়ে একদল অজ্ঞাতনামা অস্ত্রধারীরা দুইজন রোহিঙ্গাকে গুলি করে পালিয়ে যায়।এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মৃত্যুবরণ করে রোহিঙ্গা ইয়াছিন।অপর গুলিবিদ্ধ রোহিঙ্গা আয়াত উল্লাহকে উদ্ধার করে উখিয়ার এমএসএফ হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকেও মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন,কারা অথবা কেন এমন হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি।এই ঘটনার পর ক্যাম্পে নিরাপত্তা জোরদার করা হয়েছে।হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

এর আগে বুধবার ভোরেও পৃথক ঘটনায় দুইজনকে গুলি করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা।এই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেছে একজন।অপরজন আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে একের পর এক হত্যাকাণ্ডের কারণে ক্যাম্পজুড়ে আতঙ্ক বিরাজ করছে।সাধারণ রোহিঙ্গারা বলছেন,একটা হত্যাকাণ্ডের ঘটনা ঘটলে তার বদলা হিসেবে দুটি করে হত্যার ঘটনা ঘটছে রোহিঙ্গা ক্যাম্পে।এ কারণে হত্যাকাণ্ড ও গোলাগুলি বন্ধ হচ্ছে না বলে জানান।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!