সন্দ্বীপে রহমতপুর ইউপি’র সমন্বয় সভা ও চেয়ারম্যান মাষ্টার ইলিয়াছ খাঁন এর বিদায়ী সভা অনুষ্ঠিত

0 ২০৪
বাদল রায় স্বাধীন: সন্দ্বীপ রহমতপুর ইউনিয়ন পরিষদ এর ওয়ার্ড সমন্বয় সভা পরিনত হলো ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান মাস্টার ইলিয়াছ খান এর বিদায়ী সভাতে। সভায় ইউনিয়ন পরিষদ সদস্য ও শিক্ষকদের পক্ষ হতে বিদায়ী চেয়ারম্যান মাস্টার ইলিয়াছ খান কে সম্মাননা ক্রেস্ট প্রদান ও ফুলের তোড়া দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানানো হয়।৪ মার্চ সকালে রহমতপুর ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত এ সমন্বয় সভা ও বিদায়ী সভায় সভাপতিত্ব করেন-চেয়ারম্যান মাস্টার ইলিয়াছ খান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কোস্টগার্ড সন্দ্বীপ কন্টিনজেন্টের সিপিও মফিজ উদ্দিন,সন্দ্বীপ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বেলাল,গাছুয়া একে একাডেমী প্রধান শিক্ষক আমিনুর রসুল খান
আলোচনা সভায় বক্তব্য রাখেন, রহমতপুর ইউপির প্যানেল চেয়ারম্যান আবুল কালাম বাবুল,সন্দ্বীপ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ইলিয়াস কামাল বাবু,প্রেসক্লাবের সহ-সভাপতি সুফিয়ান মানিক,সাংগঠনিক সম্পাদক বাদল রায় স্বাধীন, ইউনিয়ন যুবলীগের আহবায়ক আকবর মাহমুদ,ইউপি সদস্য আবু জাহেদ,আলমগীর হোসেন, রহমতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান খান,সাবেক ছাত্রনেতা আকবর হোসেন,প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নুরুল হুদা,মানবাধীকার কর্মী মলয় গুহ, বিএনপি নেতা আব্দুল বাকের প্রমুখ।
বক্তারা বলেন- একজন দক্ষ শিক্ষক হিসেবে সুনামের সহিত অবসর গ্রহনের পর মাষ্টার ইলিয়াস খানকে, চেয়ারম্যান ইলিয়াছ খান হিসেবে পেয়ে রহমতপুরবাসী ধন্য। তার সুদক্ষ পরিচালনায় পিছিয়ে থাকা পরিষদকে তিনি অনেকদুর এগিয়ে নিয়েছেন। সার্বজনীন গ্রহনযোগ্যতা ছিলো বলে তিনি তা করতে পেরেছেন। সামাজিক ও মানবিক অবক্ষয় রোধে রেখেছেন প্রশংসনীয় ভুমিকা। সেজন্য সারা সন্দ্বীপ তিনি সুনামের অধিকারী হয়েছেন।বয়স এবং রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় ওনি আর জনপ্রতিনিধির ভুমিকায় থাকবেননা বলে সিদ্ধান্ত নিয়েছেন তবে ওনার কর্মদক্ষতা রহমতপুরবাসী আজীবন স্মরন রাখবেন।
চেয়ারম্যান ইলিয়াছ খান বলেন আমি নীতি নৈতিকতার বাইরে অনেকের অন্যায় আব্দার রক্ষা করতে পারিনি বলে অনেকের মনে কষ্ট দেওয়ার কারন হয়েছি কিন্তু আমি জানি সেটা এলাকার কল্যানে করেছি। আমি একটি রাজনৈতিক আদর্শ লালন করলেও চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহনের পর সবাইকে সমান চোখে সমান দৃষ্টিভঙ্গিতে দেখেছি।তাই এ বিদায়ের প্রাক্কালে সবাই সেটা বুঝতে পেরে আবারো আমার স্বজনে পরিনত হবেন সে প্রত্যাশা রইলো।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!