সন্দ্বীপে সিবিওর অগ্রগামী নারী নেত্রীদের বিভিন্ন কমিটিতে অন্তর্ভুক্তির লক্ষে তালিকা হস্তান্তর বিষয়ক সভা অনুষ্ঠিত।

0 ৭৯

সন্দ্বীপে রিকল ২০২১ প্রজেক্ট এসডিআই এর আয়োজনে ও অক্সফ্যাম ইন বাংলাদেশের সহযোগিতায় সিবিও’র অগ্রগামী নারী নেত্রীদের বিভিন্ন কমিটিতে অন্তর্ভুক্তির লক্ষে তালিকা হস্তান্তর বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

৯ জানুয়ারী এসডিআই আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিকল প্রজেক্টের প্রকল্প সমন্বয়কারী শ্যামল রায়।সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন ফিল্ড ফ্যাসিলিটেটর বাদল রায় স্বাধীন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রহমতপুর ইউপি চেয়ারম্যান ফরিদুল মাওলা কিশোর।

সন্মানীত অতিথি ছিলেন এসডিআই এর আঞ্চলিক ব্যবস্থাপক হারুন অর রশিদ,রহমতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইসমাঈল,এসডিআই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, অনন্তময়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হোসনেআরা বেগম,আজিমপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোঃ রাশেদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন দেশের অর্ধেকের চেয়ে বেশীর ভাগ নারীকে পেছনে রেখে কোন উন্নয়ন কর্মকান্ড গতিশীল করা যাবেনা। তাই নারীদের সকল কার্যক্রমের সাথে যুক্ত করা সহ বিভিন্ন কমিটিতে তাদের অন্তর্ভুক্ত করতে হবে। তাহলে তারা নারী বান্ধব কার্যক্রমে কোন ধরনের সেবার ব্যবস্থা গ্রহন করলে নারী উন্নয়ন সহ নারীদের অধিকার প্রতিষ্ঠিত হবে সে বিষয়ে মতামত তুলে ধরতে পারবে। আর নীতি নির্ধারনী পর্যায়ে যদি তারা সম্পৃক্ত হতে পারে তাহলে তা অনেক সহজ হয়ে যাবে। তাই নারীদের বিভিন্ন কমিটিতে অন্তর্ভুক্তির জন্য আজকের এই এ্যাডভোকেসী সভা। এ ব্যাপারে সকল প্রতিষ্ঠানের সংবেদনশীল ও সহযোগী মনোভাব পোষন করা এখন সময়ের দাবী।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!