সন্দ্বীপ ইউনিক সোসাইটির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

সায়েদুর রহমান শান্ত কে আহ্বয়ক ও আব্দুর রহমান ইমনকে সদস্য সচিব করে সন্দ্বীপ উপকমিটি ঘোষিত।

0 ৫১০,৪৭৯

“১৪ পেরিয়ে ১৫’তে ইউনিক”এক মায়ের চিকিৎসার জন্য দশ হাজার টাকার অনুদান প্রদান, উপকমিটির দায়িত্ব হস্তান্তর এবং নানাবিধ আয়োজন এর মাধ্যমে সন্দ্বীপ এবং চট্টগ্রামে ইউনিকের বর্ষপূর্তি উদযাপিত হয়।

“বদলে দেওয়ার স্বপ্ন” এ শ্লোগানে ২৩ সেপ্টেম্বর, ২০০৮ সালে বাংলাদেশের মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন দক্ষিণ-পূর্ব উপকূলে বঙ্গোপসাগরে অবস্থিত তিন হাজার বছরের অধিককাল বিদ্যমান দ্বীপের এক ঝাঁক স্কুল,কলেজ,মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া সৃজনশীল তরুণ শিক্ষার্থীদের প্রচেষ্টায় স্বর্ণদ্বীপ খ্যাত সন্দ্বীপে আত্মপ্রকাশ করে “সন্দ্বীপ ইউনিক সোসাইটি “।

২৩সেপ্টেম্বর, ২০২২খ্রিঃ রোজঃ শুক্রবার বন্দর নগরী চট্টগ্রামের একটা রেস্টুরেন্টে একজন অসহায় ক্যান্সারে আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা প্রদান ও কেক কেটে ১৫-তম বর্ষ পদার্পণ উদযাপন সম্পন্ন করেন।

উক্ত অনুষ্ঠানে সোসাইটির বর্তমান সভাপতি কাজী সায়েদুল কবীর জিহানের সভাপতিত্বে কাজী মোকাররম হোসেন রিফাতের সঞ্চালনায় উপস্থিত ছিলেন দৈনিক সমকাল পত্রিকার চট্টগ্রাম ব্যুরো চীপ সারওয়ার সুমন,সোসাইটির সাবেক সভাপতি কাজী কাইসার হামিদ মেহরাজ,মাহবুবুল মাওলা,কাজী মেজবাউল হক মাছুমসহ কার্যনির্বাহী পরিষদ,স্থায়ী পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ।

সদস্যদের উপস্থিতিতে আলোচনা সভা সম্পন্ন হয় এবং আলোচনা সভা শেষে ১৫-তম বর্ষে পদার্পণ কেক কেটে উদযাপন করা হয়।এছাড়াও একযোগে সন্দ্বীপে অনুষ্ঠিত হয় বর্ষপূর্তি এবং সন্দ্বীপ উপকমিটির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান।

সাহেদুর রহমান শান্তকে আহবায়ক,কাজী সালমান ফারসিকে যুগ্ন আহবায়ক এবং কাজী আবদুর রহমানকে সদস্য সচিব করে নবগঠিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হয় যেখানে উপস্থিত ছিলেন সোসাইটির সাবেক সভাপতি কাজী মাহমুদ উল্যাহ সহ অন্যান্য সদস্যবৃন্দ।

প্রতিষ্ঠার পর থেকে সমাজকে প্রতিবন্ধকতা থেকে মুক্ত করা এবং আধুনিক সমাজ বিনির্মানের লক্ষ্যে প্রতি বছর শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, জ্ঞান-বিজ্ঞানের প্রসারে ও শিক্ষার্থীদের বহুমুখী জ্ঞান অর্জনের উৎসাহী করে তোলার জন্য ইউনিক সোসাইটি সন্দ্বীপের ২৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ৯টি দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে রিয়েলিটি শো “ইউনিক টেলেন্ট কম্পিটেশনের” মত অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

এছাড়াও ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসাবে ইউনিক সোসাইটি প্রতিবছর জাতীয় দিবসগুলো উদযাপন, প্রাকৃতিক দুর্যোগ পূর্ববর্তী সচেতনতা এবং পরবর্তীতে খাদ্য সামগ্রী বিতরণ, ঈদ বস্ত্র,শীত বস্ত্র,বিনামূল্যে চিকিৎসা সহয়তা,বৃক্ষরোপন কর্মসূচি, সন্দ্বীপের জনসাধারণের অধিকার আদায়ের বিভিন্ন প্রতিবাদ সভায় যোগদান,যুবসমাজকে মাদকের হাত থেকে রক্ষার সচেতনতামূলক প্রচার-প্রচারণা, মহামারী কোভিড-১৯ এ অক্সিজেন সেবা,মাস্ক বিতরণ,রক্তদান কর্মসূচি, শিক্ষা উপকরণ প্রদান,শিক্ষা বৃত্তি প্রদান, সাবলম্বী প্রজেক্ট, সাহিত্য আড্ডা ও ক্রীড়া প্রতিযোগিতা সহ আরও নানা মুখী কার্য সম্প্রদান করে আসছে।

আধুনিক সমাজ বিনির্মান ও দ্বীপের মানুষের টেকসই উন্নয়নের লক্ষ্যে সন্দ্বীপের এ কর্ম উদ্যমী তারুণ্যের দল নিজেদের পকেটের টাকায় ও কিছু শুভাকাঙ্ক্ষী মানুষের সহযোগিতায় দীর্ঘ ১৫ বছর নিঃস্বার্থভাবে সমাজের সেবা করে আসছেন।সন্দ্বীপকে নানা প্রতিবন্ধকতামুক্ত ও টেকসই উন্নয়নের প্রত্যয়ে ইউনিক সোসাইটির প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!