সরকার জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে: ডা. শাহাদাত হোসেন

তেল,গ্যাস ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে

0 ২৯৭

জনগণের কাছে জবাবদিহি করতে হয়না বলেই ভোটারবিহীন সরকার জনমতকে উপেক্ষা করে ডিজেল, কেরোসিন ও এলপি গ্যাসের মুল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি করে যুদ্ধ ঘোষণা করেছে বলে অভিযোগ করেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।১০ নভেম্বর,বুধবার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে তেল গ্যাস ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, আওয়ামী সরকার ঐতিহ্যগতভাবে হিংসার চর্চা করে।এরা আইনের শাসনকে হত্যা করেছে।মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে এরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থাকে ধ্বংস করেছে।নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ব্যবস্থা বাতিল করেছে।সেই কারণেই গণবিরোধি সিদ্ধান্ত নিতে তারা দ্বিধা করে না।এর ফলশ্রুতিতে তারা বেপরোয়াভাবে কেরোসিন,ডিজেল ও জ্বালানি তেলসহ এলপি গ্যাসের দাম বৃদ্ধি করে নিম্ন আয়ের মানুষকে পিষ্ট করছে।

তিনি বলেন,বর্তমান গণবিরোধি সরকার জনগণকে শক্রপক্ষ বলে মনে করে।এই কারণে জনগণের বিরুদ্ধে তাদের প্রতিহিংসা হিংস্র রূপ ধারণ করেছে।জনগণের কাছে জবাবদিহি করতে হয় না বলেই জনমতকে উপেক্ষা করে ডিজেল,কেরোসিন ও এলপি গ্যাসের মুল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি করেছে।বিশ্ববাজারে যখন জ্বালানি তেলের দাম যখন কম ছিল তখন বাংলাদেশে কমানো হয়নি।তখন লাভের ৪৩ হাজার কোটি টাকা জমা ছিল। বিপিসির লাভের বাইরে ভ্যাট ট্যাক্স বাবদ প্রতিবছর সরকার পায় ১০ হাজার কোটি টাকা।

 

শাহাদাত বলেন,বিপিসি যে ৪৩ হাজার কোটি টাকা লাভ করল,সেই টাকাও সরকার নিয়ে নিয়েছে।লাভের টাকা যদি থাকতো তাহলে জনগণকে ভর্তুকি দিয়ে ২০ বছর চালানো যেত।এখন তেলের দাম বাড়ানোর প্রয়োজন হতো না।কিন্তু উন্নয়ন প্রকল্পের নামে দুর্নীতির মাধ্যমে এই টাকা খরচ করে ফেলা হয়েছে।সরকার ব্যবসায়ি হয়ে উঠেছে।জনগণের কাছে তেল বিক্রি করে লাভ করছে।সরকার জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।তিনি অবিলম্বে কেরোসিন,ডিজেল ও এলপি গ্যাসের অস্বাভাবিক হারে মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানান।

 

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, এড. আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম,এস কে খোদা তোতন,না‌জিমুর রহমান,শ‌ফিকুর রহমান স্বপন,কাজী বেলাল উ‌দ্দিন,ইয়া‌ছিন চৌধুরী লিটন,শাহ আলম,ইসকান্দর মির্জা,আবদুল মান্নান,সদস্য হরুন জামান,হাজী মোহাম্মদ আলী,নিয়াজ মো. খান, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফ‌য়েজ, আর ইউ চৌধুরী শাহীন, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হা‌সেম, মোশারফ হো‌সেন দিপ্তী, গাজী সিরাজ উল্লাহ,মনজুর আলম চৌধুরী মনজু,সিহাব উদ্দিন মুবিন,থানা বিএন‌পির সভাপ‌তি মনজুর রহমান চৌধুরী,মো. সেকান্দর,আবদুল্লাহ আল হারুন,এম আই চৌধুরী মামুন,সাধারন সম্পাদক আলহাজ্ব জা‌কির হো‌সেন,জ‌সিম উ‌দ্দিন জিয়া,মো. শাহাব উ‌দ্দিন,হাজী বাদশা মিয়া,আবদুল কা‌দের জ‌সিম,রোকন উ‌দ্দিন মাহমুদ,নুর হোসাইন,জাহাঙ্গীর আলম,ওয়ার্ড বিএন‌পির সভাপ‌তি হাজী নবাব খান,আকতার খান,এস এম ম‌ফিজ উল্লাহ,কাজী শামসুল আলম,র‌ফিক চৌধুরী,হাজী মো. ই‌লিয়াছ,মো. বেলাল,সা‌য়েস্তা উল্লাহ,শ‌রিফুল ইসলাম,রাসেল পার‌ভেজ সুজন,আ‌লি আব্বাস খান,জ‌মির আহমদ,মো. হারুন,হাজী আবুল বসর,মোশারফ জামান,মো. আজম উ‌দ্দিন,এস এম ফ‌রিদুল আলম,খাজা আলাউ‌দ্দিন,সাধারন সম্পাদক সা‌দেকুর রহমান রিপন,স‌ফিউল আলম,সিরাজুল ইসলাম মু‌ন্সি,আ‌নোয়ার হো‌সেন আরজু,না‌ছিম আহমদ,আবুল কালাম আবু,মামুন আলম,হাজী আবু ফ‌য়েজ, হায়দার আ‌লি,মনজুর কা‌দের,ইয়াকুব চৌঃ না‌জিম,হাসান ওসমান,হাজী মো. এমরান,মো. হাসান,জ‌সিম মিয়া,আশরাফ খান,মো. শ‌ফিউল্লাহ, মোস্তাফিজুর রহমান মোস্তাক,মনজুর মিয়া,মাসুদুল ক‌বির রানা,অঙ্গ সংগঠ‌নের নেতৃবৃন্দ এম এ গফুর বাবুল,না‌ছির উ‌দ্দিন চৌধুরী না‌ছিম,মিয়া হারুন,মো. মুছা,ম.হামিদ,মোশারফ হো‌সেন,আমান উল্লাহ আমান,তোফাজ্জল হো‌সেন,জিয়াউর রহমান জিয়া,আ‌লি মর্তুজা খান,সালাউ‌দ্দিন কা‌দের আসাদ,আ‌রিফুর রহমান মিঠু,মোহাম্মদ আনাছ প্রমূখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!