সাতকানিয়া উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা

0 ৩০০,৩৯৫

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)ফাতেমা-তুজ-জোহরা।মঙ্গলবার(১৯ জুলাই)উপজেলা কনফারেন্স হলে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সংবাদ সম্মেলনে ইউএনও বলেন, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না- মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণার প্রেক্ষিতে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় আগামী ২১ জুলাই সারাদেশে মোট ২৬ হাজার ২২৯ গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হবে।

সাতকানিয়ায় প্রথম ধাপে ইতিমধ্যে ৬৮টি পরিবারকে ঘর প্রদান করা হয়েছে।আগামী ২১ জুলাই দ্বিতীয় ধাপে আরও ২০টি পরিবারকে ঘর প্রদান করা হবে।ফলে সাতকানিয়ায় মোট ৮৮টি গৃহহীন ও ভূমিহীন পরিবার ঘর পাওয়ার মাধ্যমে শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে সাতকানিয়া উপজেলাকে।যেটি উপজেলা টাস্কফোর্স কমিটি ও যৌথসভা এবং জেলা টাস্কফোর্স কমিটির সর্বসম্মত সিদ্ধান্তে গৃহীত হয়।

ইউএনও আরও বলেন,বর্তমানে নির্মিত ঘর সমূহের গুণগত পরিবর্তন আনার কারণে ব্যয়ের পাশাপাশি এগুলো টেকসই এবং দৃষ্টিনন্দন করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার টাকা এবং মালামাল পরিবহনে অতিরিক্ত ব্যয় হয়েছে ৫ হাজার টাকা।আমার নেতৃত্বে প্রকল্প বাস্তবায়ন কমিটি সার্বক্ষণিক নির্মাণ কাজের তদারকি করেছে।ভূমিহীন পরিবারের সদস্যরা ঘর পেয়ে আনন্দিত ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বলেও জানান ইউএনও।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মং চিংনু মারমা,সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজুন নবী খোকন,উপজেলা প্রকল্প কর্মকর্তা কামরুল হোসাইন,প্রশাসনিক কর্মকর্তা আবুল খায়েরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!