হাতিয়ায় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরায় ৩৬ জেলে আটক করেছে কোস্ট গার্ড

0 ৪৬,৮৫১

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য আহরণকারী ২টি ট্রলার,১ লক্ষ মিটার সুতার জাল ও ৪০০ কেজি ইলিশ মাছসহ ৩৬ জন জেলেকে আটক করেছে কোস্ট গার্ড।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেল ৫টার সময় মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২২ বাস্তবায়নের নিমিত্তে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন এর অধিনস্থ বিসিজি স্টেশন হাতিয়া কর্তৃক নৈশ্য টহল পরিচালনার সময় নোয়াখালী জেলার অধিনস্থ হাতিয়ার রহমতপুর এলাকা থেকে ১ লক্ষ মিটার সুতার জাল,৪০০ কেজি ইলিশ মাছ ও ২টি ইঞ্জিন চালিত কাঠের নৌকাসহ ৩৬ জন জেলেকে আটক করে কোস্ট গার্ড। তাদের মধ্যে ৩ জন অপ্রাপ্ত বয়স্ক বলে জানাযায়। পরে বিকেল সাড়ে তিনটায় আটককৃত ট্রলার ও মাছসহ ৩৬ জন জেলেকে হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসারুল ইসলামের নিকট হস্তান্তর করা হয়। পরে হাতিয়া উপজেলা মোঃ সেলিম হোসেন এর নেতৃত্বে মোবাইল কোট পরিচালনা করে আটককৃত জেলেদের কাছ থেকে সর্বমোট ৯০,০০০ টাকা জরিমানা করে তাদের ছেড়ে দেয়া হয়। জব্দকৃত মাছ গুলো এতিমখানা,গরিব ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়। আটককৃত জাল গুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বাংলাদেশ দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এ,কে এম শাফিউল কিঞ্জল জানান,বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতা,বন – দস্যুতা, ও ডাকাতি দমন,এছারা মাদক দ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এরুপ তৎপর অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!