৪ দিনের সফরে আমিরাত পৌঁছেছেন পররাষ্ট্রমন্ত্রী

0 ৭১,৫০৯
চার দিনের সফরে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সফরে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ আরও বেশকিছু আয়োজনে যোগ দেবেন তিনি।স্থানীয় সময় বুধবার (৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন মোমেন।এ সময় আমিরাতে অবস্থিত প্রবাসী নেতারা তাকে অভ্যর্থনা জানান।
বিমানবন্দরে পৌঁছালে দুবাই আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ শারজাহ কেন্দ্রীয় কমিটি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন আমিরাতের পক্ষ থেকে মোমেনকে ফুল দিয়ে স্বাগত জানান, দুবাই আওয়ামী লীগের সভাপতি হাজী শফিকুল ইসলাম, শারজাহ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহজাহান মিয়াজী, ফাউন্ডেশনের আহ্বায়ক মনসুর সবুর, দুবাই আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সহ-সভাপতি বাকারুল ইসলাম চৌধুরী শাহান, সহ-সভাপতি আমানুর রহমান আমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।
তার সফরসঙ্গী হয়ে এসেছেন দুবাই কনস্যুলেটের সাবেক কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, কায়েস চৌধুরী, এ পি এস এমদাদুল হক।
আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে পররাষ্ট্রমন্ত্রী আবুধাবিতে আমিরাত সেন্টার ফর স্ট্রাটিজিক স্টাডিস অ্যান্ড রিসার্চে বিশ্বশান্তি ও নিরাপত্তা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভিশন ও বর্তমান প্রেক্ষাপটের ওপর বক্তব্য রাখবেন। বিকেলে আন্তর্জাতিক পুনর্ব্যবহারযোগ্য জ্বালানি এজেন্সির মহাপরিচালক ফ্রান্সিস্কো কামিরার সঙ্গে তিনি বৈঠক করবেন।
শনিবার (১২ ফেব্রুয়ারি) আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন ড. মোমেন। এতে বাণিজ্য ও বিনিয়োগ, জনশক্তিসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে তারা আলাপ করবেন।
সফরকালীন বাংলাদেশ ও ইউএই প্যাভেলিয়ান পরিদর্শন করবেন মন্ত্রী। দুবাই বাংলাদেশ কনস্যুলেট ভবনে স্থাপিত মুজিব কর্নার উদ্বোধন করবেন বলেও জানা গেছে।আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি) সকালে পররাষ্ট্রমন্ত্রীর ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!