সন্দ্বীপে মৎস্য সপ্তাহ উপলক্ষে স্থানীয় সাবাদিককদের সাথে মতবিনিময় সভা করেছে উপজেলা মৎস্য অফিস।

0 ৩০০,১৬৮

সন্দ্বীপে মৎস্য সপ্তাহ উপলক্ষে স্থানীয় সাবাদিককদের সাথে মতবিনিময় সভা করেছে উপজেলা মৎস্য অফিস।”মাছে মাছে ভরবো দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ “এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সন্দ্বীপে মৎস্য সপ্তাহ উপলক্ষে স্থানীয় সাবাদিককদের সাথে মতবিনিময় সভা করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর।

মতবিনিময় সভায় উপজেলা মৎস্য কর্মকর্তা এমদাদুুল হক জানান ২৩ জুলাই হতে ২৯ জুলাই পর্যন্ত সারাদেশের ন্যায় সন্দ্বীপে পালিত হবে জাতীয় মৎস্য সপ্তাহ।এ উপলক্ষে বিভিন্ন কর্মসুচী গ্রহন করেছেন তারা।

এছাড়াও তিনি সন্দ্বীপে মৎস্য উৎপাদন বৃদ্ধিতে হাতে নেওয়া বিভিন্ন প্রকল্পের বিস্তারিত বিবরণ তুলে ধরেন।তিনি জানান বিগত বছরে মা ইলিশ রক্ষায় সাগরে মাছ ধরা বন্ধের সময় ৩৪৩৩ জন পরিবারকে ২০ কেজি করে ৬৮.৬৬০ মেট্রিক টন চাল বিতরন সহ জাটকা ইলিশ রক্ষার্থে ফেব্রুয়ারি-মার্চ মাসে ১২৫০ জনের মাঝে ৮০ কেজি করে ৮৮ মে.টন ভিজিএফ চাল বিতরন করা হয়েছে,জাটকা ইলিশ রক্ষার সময় এপ্রিল-মে মাসে ১২৫০ জনের মাঝে ৮০ কেজি করে ১০০ মেট্রিক টন চাল এবং ৬৫ দিন সাগরে মৎস্য আহরনে বিরত থাকার জন্য জুন-জুলাই মাসে ৪৮৭২ পরিবারের মাঝে ৫৬ কেজি করে মোট ২৭২ মেট্রিক টন চাল বিতরন করা হয়েছে।

অন্যদিকে সন্দ্বীপে  বাৎসরিক মাছের চাহিদা ৬১০১ মে.টনের বিপরীতে বর্তমানে মাছের উৎপাদন ৬৪০০ মে.টন এবং ইলিশ ২২০০ মে.টন উৎপাদিত হয় বলে সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!