সন্দ্বীপে জাতীয় বীমা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসুচী পালন করা হয়েছে।

0 ২২৬

ইলিয়াস কামাল বাবুঃ সারাদেশে দ্বিতীয়বারের মতো সোমবার উদযাপিত হয়েছে জাতীয় বীমা দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিলো ” মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার “।দিবসটি সন্দ্বীপ সহ সারাদেশে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সন্দ্বীপ উপজেলায় প্রাইম লাইফ ইন্সুরেন্স, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, জীবন বীমা কর্পোরেশন ও রুপালী লাইফ ইন্সুরেন্স সহ বিভিন্ন প্রতিষ্ঠান র‌্যালী, আলোচনা সভা ও মৃত্যদাবীর চেক হস্তান্তর সহ বিভিন্ন কর্মসুচী পালন করেছে।

এ সব কর্মসূচীতে উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বিএ, ও উপজেলা নির্বাহী অফিসার বিদর্শী সম্বৌধি চাকমা সহ বীমা কর্মকর্তা ও কর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় আলোচকগন বলেন – জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন,সেই দিনটিকে স্মরণে রাখতে বর্তমান সরকার ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে।

তারা বলেন – বীমা কোম্পানীগুলো এখন আইডিআরএ বা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কাছে দায়বদ্ধ। তারা কঠিন ভাবে বীমা কোম্পানী গুলোকে নিয়ন্ত্রন করেন এই নিয়ন্ত্রক প্রতিষ্ঠান তৈরি হওয়াতে এখন সকল বীমা কোম্পানীতে স্বচ্চতা এসে গেছে। এছাড়াও ডিজিটালাইজেশনের কারনে এখন গ্রাহকরা দ্রুত সেবা পাচ্ছেন। অতএব আগের মতো বীমা গ্রাহকদের হয়রানীর কোন সুযোগ নেই। তাই সবাই বীমা সেবা নিচ্ছেন স্বাচ্ছন্দ্যে।

তারা আরো বলেন যে, সরকারের পক্ষে ইতিমধ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে জাতির পিতার জন্মশতবার্ষিকীতে। এর মধ্যে রয়েছে কর্তৃপক্ষের দপ্তরে বঙ্গবন্ধুর ওপর লিখিত পুস্তিকাসহ বঙ্গবন্ধু কর্নার স্থাপন’, চালু করা হয়েছে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’, ১৬ লক্ষাধিক প্রতিবন্ধীর জন্য ‘স্বাস্থ্য বীমা’ পরিকল্পনা তৈরির কাজ চূড়ান্ত করা হয়েছে। চালু করা হয়েছে ‘বঙ্গবন্ধু স্পোর্টসম্যান ইন্স্যুরেন্স’ সহ নানান কার্যক্রম। তাই সকল নাগরিকের উচিত নিজের জীবন ও সম্পদের উপর বীমা করা। তাহলে পারিবারিক ঝুঁকি কমা সহ প্রতিটি নাগরিকের আত্মবিশ্বাস জন্মাবে। তাই বলবো সকলেই বীমা করুন, পারিবারিক অনিশ্চয়তা দুর করুন।।

বীমা দিবসে সন্দ্বীপে প্রাইম ইন্স্যুরেন্সের মৃত্যু দাবীর চেক হস্তান্তর করছেন উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহান বি.এ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!