বান্দরবানে আওলাদে রাসুল(স:)সৈয়্যদ মুহাম্মদ তৈয়ব শাহ্ হুজুরের ওরস মোবারক অনুষ্ঠিত

মোহাম্মদ আলীঃ গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার আয়োজনে আওলাদে রাসূর(সঃ)আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ মুহাম্মদ তৈয়ব শাহ্ হুজুরের স্বরণে সালানা ওরস মোবারক অনুষ্ঠিত হয়েছে।

হুজুরের ওরস মোবারক উপলক্ষে ৬জুলাই বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত খতমে কোরআন,খতমে গাউছিয়া,গিয়ারবি শরীফ জিকির,ওয়াজ মাহ্ফিল,মিলাদ মাহফিল চলে।বান্দরবান খানেকায়ে কাদেরীয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া হেফজখানা ও এতিমখানা প্রাঙ্গনে ওরস মোবারক এর আয়োজন করা হয়।

ওয়ায়েজ হিসেবে গুরুত্বপূর্ণ ইসলামিক আলোচনা করেন চট্টগ্রাম পটিয়া-নয়াহাট কাশিয়াইশ শাহী জামে মসজিদের খতিব ও চট্টগ্রাম পটিয়া শোহাদায়ে কারবালা মাহফিলের মহা-সচিব আলহাজ্ব মাওলানা আবু তালেব মুঈনী। বিশেষ ওয়ায়েজ হিসেবে গুরুত্বপূর্ণ ইসলামিক আলোচনা করেন লাল মোহন বাগান এলাকা জামে মসজিদেও সাবেক খতিব মাওলানা ইউসুফ মুনিরী।

ওরস মোবারক এর আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বান্দরবান জেলা গাউছিয়া কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী রাজনৈতিক ব্যাক্তিত্ব ও সমাজ সেবক মোঃ হোসেন।

আরো উপস্থিত ছিলেন জেলা গাউছিয়া কমিটির সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আছহাব উদ্দীন,জেলা গাউছিয়া কমিটির অর্থ সম্পাদক মোঃ ছৈয়দ নূর,সাংবাদিক ব্যাক্তিত্ব মুহাম্মদ আলী,গাউছিয়া কমিটির নেতা তমিজ উদ্দীন,গাউছিয়া কমিটির নেতা ও তুলাতলী জামে মসজিদেও সভাপতি সমাজসেবক মো: আমিনুল হক, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ কামাল হোসেন,গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান বালাঘাটা শাখার মোহাম্মদ হাসেম,উদিয়মান ছাত্রনেতা মোঃ হাকিম,মোঃ আব্দুর রহিম,মোহাম্মদ বেলাল উদ্দিন,মোহাম্মদ নুর হোসেন সহ এলাকার এক ঝাঁক ইসলাম প্রিয় যুবকগণ এবং কমিটির অন্যান্য সদস্যগণ।

আলোচনা সভায় বক্তারা বলেন আওলাদে রাসূর(সঃ)আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ মুহাম্মদ তৈয়ব শাহ হুজুর সারা পৃথিবীর মানুষকে ন্যায়ের পক্ষে থাকার জন্য শিক্ষা দিয়ে গেছেন।পরিশেষে দেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর সহ সমগ্র মানব জাতির কল্যানে মাহ্ফিলে বিশেষ দোয়া করা হয়।

Comments (০)
Add Comment