চট্টগ্রামে নারী সাংবাদিককে প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে সোহেলের বিরুদ্ধে।

চট্টগ্রামের পাহাড়তলী থানাধীন হাজী আশরাফ আলী রোডের ইবতেদায়ী মাদ্রাসার সামনে সোহেল(৩৯)কতৃক নারী সাংবাদিককে প্রাণ নাশের হুমকি প্রদান ও তার নামে বিভিন্ন লোকজনের নিকট অপপ্রচার করার অভিযোগ উঠেছে।

নারী সাংবাদিকের নাম হাজেরা বিবি লাকী।তিনি দৈনিক মাতৃজগত পত্রিকার রিপোর্টার ও মাতৃজগত টিভির চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান হিসাবে কর্মরত আছেন।অত্যান্ত সম্মানের সাথে দীর্ঘদিন সাংবাদিকতায় কাজ করে যাচ্ছেন তিনি।


জানা যায়,গত(২৬শে আগস্ট)শুক্রবার রাত সাড়ে ১১টায় জরুরি কাজ শেষে বাসায় ফেরার পথে হাজী আশরাফ আলী রোডের ইপতেদায়ী মাদ্রাসা সংলগ্ন সোহেল এর দোকানের সামনে দাঁড়িয়ে কথা বলার সময় সোহেল নারী সাংবাদিক কে প্রাণনাশের হুমকি প্রদান ও তার নামে বিভিন্ন লোকজনের নিকট মিথ্যা অপপ্রচার শুরু করেন।মাতা রাহেলা বেগম ও পিতা জসিম উদ্দিনের পুত্র সোহেলের বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামে।

অভিযোগ আছে প্রতিদিন এই সোহেল অভিযোগকারী নারী সাংবাদিককে বিভিন্নভাবে হুমকি দেওয়া,তাকে অন্য মানুষের কাছে ভূয়া সাংবাদিক বলে ছোট করা,কেমন সাংবাদিক দেখে নেওয়ার হুমকি সহ নানা ধরনের মন্তব্য করে থাকে।

এই বিষয়ে নারী সাংবাদিক হাজেরা বিবি লাকী(৩৫) গত(১৩ই সেপ্টেম্বর)মঙ্গলবার ভবিষ্যৎ জীবনের নিরাপত্তা চেয়ে পাহাড়তলী থানায় একটি সাধারণ ডায়েরী করেন।ডায়েরিতে উল্লেখ করা হয় বিভিন্ন সময় সোহেল উক্ত নারী সাংবাদিক কে বিভিন্ন ধরনের ছোট করে থাকে।ভূয়া সাংবাদিক,কেমন সাংবাদিক দেখে নেওয়ারও হুমকি দেয়।

হুমকির বিষয়ে জানতে সোহেল কে ফোন দিলে সে ফোন রিসিভ করেনি।

এই বিষয়ে দৈনিক মাতৃজগত পত্রিকার নির্বাহী সম্পাদক রিয়াদুল মামুন সোহাগ বলেন,হাজেরা বেগম লাকী আমাদের পত্রিকার সিনিয়র রিপোর্টার,তাছাড়া এমটিভির চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো হিসাবে কর্মরত আছেন।তাহলে তাকে ভূয়া বলার জন্য এবং ছোট করার জন্য সোহেলের নাম মানহানীর মামলার প্রস্তুতি চলছে।আর তিনি যে সাধারণ ডায়েরি করেছেন তার তদন্ত করে সুস্থ বিচারের দাবি করছি।

এই বিষয়ে বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খান সেলিম রহমানসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান,সেই সাথে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে আইন শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করেছেন।

Comments (০)
Add Comment