পাটকেলঘাটায় সংখ্যা লঘুর লক্ষ টাকার হলুদ গাছ কর্তন

প্রায় লক্ষ টাকার হলুদ গাছ কর্তন সাতক্ষীরা পাটকেলঘাটা থানার খলিষখালী ইউনিয়নে খলিষখালী উত্তর পাড়া বাজারের আগে, রাস্তার ডান পাশে প্রিন্সিপাল আখতারুজ্জামান বিজ্ঞান,কৃষি, কারিগরি ও বাণিজ্য কলেজের প্রাচীরে দক্ষিণ পাশে রাস্তার ডানে ১৫ কাঠা জমিতে হলুদ চাষ করেছিল।সেই খেতের সমস্ত হলুদ কে বা কাহারা রাতের অন্ধকারে কেটে নষ্ট করে দিয়েছে।(২৭ আগষ্ট) রাত আনুমানিক ১১ টা থেকে (২৮ আগষ্ট) ভোর ৬ টার মধ্যে বর্গাকৃত জমিতে রোপন করা হলুদ গাছ গুলো কেটে দিয়ে যায়।

 

বর্গাকৃত জমিতে হলুদের আনুমানিক মূল্য প্রায় এক লক্ষ্য টাকা। ভোরে লোক মারফত জানতে পারি যে, কে বা কাহারা চাষকৃত হলুদ গাছগুলো কেটে দিয়েছে। শুনে জমির মালিক উদয় মুখার্জি ও অসিত মুখার্জি দুই ভাই জমিতে এসে মাথায় হাত দিয়ে আর্তনাদ করতে শুরু করে। তারপর তারা দুই ভাই খলিষখালী পুলিশ ক্যাম্পের এ,এস,আই রফিকুল ইসলামকে ঘটনাটি জানান।এবং উনি ঘটনা স্থান পরিদর্শন করেন এবং দুঃখ প্রকাশ করে বলেন দুষ্কৃতকারীরা এই ভাবে মানুষের ফসলের ক্ষতি করতে পারে বিষয়টি নিয়ে খুবই চিন্তিত। যেহেতু রাতের অন্ধকারে হলুদ গাছ গুলো কাটা হয়েছে সেহেতু কোনো দুষ্কৃতকারীকে চিহ্নিত করতে পারছেন না।

 

বর্গাকৃত জমির মালিকে কাছে জানতে চাইলে, বলেন কে বা কাহারা করেছে জানিনা, তবে আমরা সংখ্যা লঘু তাই হয়তো আমার বর্গাকৃত জমিতে রোপন কৃত হলুদ গাছ গুলো কেটে দিয়েছে। উনি আরও বলেন আমারসহ আমার শরীকদে বিভিন্ন সময়ে অনেকে বিভিন্ন ক্ষয়ক্ষতি করার হুমকি দেয়। আজ এই দেশে সংখ্যা লঘু বলে আমাদের কথার কোন মূল্য নাই। আমাদের বাঁচর কোন অধিকার নাই। তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট সুষ্ঠ তদন্ত সাপেক্ষে, প্রকৃত দোষীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করেন। এরূপ ঘটায় এলাকার জনগণ গভীর ভাবে দুঃখ প্রকাশ করছে। পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলহাজ্ব নাজমুল হুদা কাছে জানতে চাইলে, উনি বলেন এ বিষয়ে একটি অভিযোগ আছে এবং বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

Comments (০)
Add Comment