বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রে জিয়াও যুক্ত ছিলেন : হানিফ

বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানও যুক্ত ছিলেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।বৃহস্পতিবার(২৮ জুলাই)উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ বলেন, শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ আজ উন্নয়নের শিখরে পৌঁছাচ্ছে।বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল আত্মমর্যাদাশীল একটি দেশ। তা পূরণ করার আগেই একাত্তরের পরাজিত শত্রুরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে।জিয়াউর রহমানও এই ষড়যন্ত্রে সম্পৃক্ত ছিলেন।

হানিফ বলেন,আমাদের দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।দেশে খাদ্যের কোন অভাব নেই।দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ ক্রমেই উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে।শত বাধার মুখেও পদ্মা সেতু হয়ে গেছে।দেশের উন্নয়ন বিএনপি দেখতে পায় না।

দলকে শক্তিশালী করতে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন,বর্তমান সরকারের ব্যাপক উন্নয়ন সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে।এ জন্য দলকে শক্তিশালী করতে সব ভেদাভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার ঘোষণা নিয়ে অনেকে অনেক সময় বিতর্কের চেষ্টা করেছে।বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠকারি হিসেবে জিয়াউর রহমান ছিলেন চতুর্থ নম্বর।জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সকল কমর্কাণ্ড করে গেছেন।১৯৭১ সালের রাজাকার,আলবদর,জামায়াতে ইসলামীকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল বিএনপি।

তিনি আরও বলেন,আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শে বলীয়ান একটি সংগঠন।আওয়ামী লীগ দেশের মানুষের পাশে থেকেছে।বিভিন্ন সময় ষড়যন্ত্র করেও আওয়ামী লীগকে দমানো যায়নি,যাবেও না।

দীর্ঘ ৭ বছর পর উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে কম উপস্থিতি নিয়ে হতাশ হয়ে তিনি বলেন,উখিয়া একটি ঐতিহ্যবাহী উপজেলা।দলকে এগিয়ে নিতে উখিয়া উপজেলা বরাবরই উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে।ভবিষ্যতেও রাখবে।তবে,বিগত ২০ বছরে এত কম,ছোট্ট পরিসরে ও স্বল্প সংখ্যক উপস্থিতি নিয়ে উখিয়া আওয়ামী লীগের মত সম্মেলন আর দেখিনি।

সম্মেলনে অতিথি ছিলেন,আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি,ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা,কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী,সাধারণ সম্পাদক ও মেয়র মুজিবুর রহমান,কক্সবাজার জেলা সাংগঠনিক টিমের প্রধান শাহ আলম চৌধুরী রাজা,সংসদ সদস্য সাইমুম সারওয়ার কমল,আশেক উল্লাহ রফিক এমপি,সাবেক সাংসদ আব্দুর রহমান বদি,জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক রণজিত দাশ,ইউনুস বাঙালী,অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, মাহবুব আলম মাহবু ও মুজিবুল হক আজাদ প্রমুখ।

সম্মেলন শেষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন সাবেক সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গির কবির চৌধুরী।সাধারণ সম্পাদক হয়েছেন রত্মাপালং ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হুদা।

Comments (০)
Add Comment