বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা।

বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি,সি,পি,সি)কেন্দ্রীয় কমিটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।গত ২৯ অক্টোবর ২০২৩ইং রোজ রবিবার বিকাল ৩টায় বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এবং দৈনিক মাতৃজগত পত্রিকা ও জাতীয় দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ এর সম্পাদক ও প্রকাশক খান সেলিম রহমানের নেতৃত্বে সংগঠনের প্রধান কার্যালয় মিরপুর-১০ নাম্বার সেক্টরে ৬৪ জেলা থেকে ২৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।

পূর্ণাঙ্গ কমিটিতে বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি,সি,পি,সি)কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠনের চেয়ারম্যান ও জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার সম্পাদক,এশিয়ান টেলিভিশনের উপদেষ্টা খান সেলিম রহমান।

সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক মাতৃজগত পত্রিকা’র বার্তা সম্পাদক মাহিদুল হাসান সরকার।

এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন জেলা উপজেলা হইতে আগত বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব(বি,সি,পি,সি) কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট,ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ সময় নবাগত প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান বাংলাদেশের ৬৪ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার পেশাদার ২৪১ জন সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।

তিনি বলেন,আমরা আশা করি যে সকল সাংবাদিক আমাদের সংগঠনে আছেন নেতা নির্বাচিত হয়েছেন।
বিভিন্ন পদে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ঐক্যবদ্ধ হবে হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে সংগঠনের সকল নিয়ম মেনে।দুর্বার গতিতে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যেতে হবে।সবাই বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে দেশ ও জাতিকে উপহার দিবেন।বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজ জাতির সামনে তুলে ধরতে হবে।

আপনারা সাংবাদিক জাতির দর্পণ অন্যায়ের সঙ্গে কখনোই কোনো কিছুর বিনিময়ে আপোষ করবেন না।
আমরা বিগত দিনে যেভাবে সাধারণ মানুষের পাশে ছিলাম আগামীতেও থাকবো।আজ থেকে বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সকল সদস্য ও নেতৃবৃন্দের একটাই অঙ্গীকার।পৃথিবীতে যতদিন বেঁচে আছি নির্যাতিত নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়ে,আমৃত্যু সেবা করতে চাই।

এ সময় নবাগত সাধারণ সম্পাদক মহিদুল হাসান সরকার বলেন,আমার বাবা ছিলেন একজন সাংবাদিক তিনি কখনোই অন্যায়ের সাথে আপোষ করেননি।
আমি বাবার পেশাকে সম্মান করে ২০০২ সাল হতে সাংবাদিকতায় আসি।বিগত দিনে আমি অসহায় নির্যাতিত নিপীড়িত মানুষের পাশে থেকে সেবা করেছি।
আগামী দিনেও তাদের সেবা করতে চাই সবাই দোয়া করবেন আমি আমৃত্যু যেন দেশ ও জাতির কল্যাণে কাজ করে যেতে পারি।

সাধারণ সম্পাদক এ সময় আরো বলেন,আজ থেকে বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সকল সদস্য ও নেতৃবৃন্দের একটাই অঙ্গীকার সাংবাদিক হবে দেশ ও জনতার।আমরা সাংবাদিক কারো গোলাম নয়, সবসময় নিরপেক্ষভাবে কাজ করতে চাই।

বিগত দিনে অনেক সরকার ক্ষমতা এসেছে তারা দেশের জন্য যতটুকু উন্নয়ন করেছে সাংবাদিক লিখেছে।বর্তমান সরকার যে সকল উন্নয়ন করেছে সাংবাদিক লিখেছে।

বর্তমান সরকারের উন্নয়ন লেখাই কি সাংবাদিকদের দোষ যার কারণে গত ২৮ অক্টোবর অনেক সাংবাদিক ভাই বন্ধুগণ লাঞ্চিত হয়েছেন,সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের কে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করছি।

Comments (০)
Add Comment