রেলওয়ে পূর্বাঞ্চলে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

জাকির হোসেন,চট্টগ্রামঃ এক কোটি গাছের চারা রোপনের অংশ হিসেবে রেলওয়ে পূর্বাঞ্চলের ৬০ স্টেশনে একযোগে বৃক্ষরোপন কার্য্যক্রম অনুষ্ঠিত হয।অদ্য সকাল ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকি উপলক্ষে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় অফিস ছাড়াও ৬০টি রেলওয়ে স্টেশনে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।

এই জুলাই মাস থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে সারা দেশে এক যোগে এক কোটি গাছের চারা রোপণ কর্মসূচি শুরু হয়েছে।

আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সারা দেশে এক কোটি গাছের চারা রোপণ শেষ করতে মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।তাছাড়া এক কোটি গাছের চারার মধ্যে ৫০ শতাংশ ফলজ এবং বাকী ৫০ শতাংশ বনজ, ঔষধি ও শোভাবর্ধণকারী। কোনো বিদেশি প্রজাতির গাছের চারা লাগানো হবে না বলে জানানো হয়

আজকের কর্মসূচি সফল করতে ডিআরএম/চট্টগ্রাম মহোদয়ের নির্দেশনায় চট্টগ্রাম বিভাগের রেলওয়ের ৬০ টি স্টেশনে এক যোগে এই কর্মসূচি পালিত হয। সেই লক্ষে বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম বিদ‍্যুৎ বিভাগের চাদঁপুরস্থ উর্দ্ধতন উপ সহকারী প্রকৌশলী জনাব হারুন সাহেব এর নেতৃত্বে ফলজ বনজ গাছ রোপন করা হয। এই সময় সংশ্লিষ্ট দপ্তরের সকল কর্মচারী উপস্থিত থেকে কর্মসূচি সমাপ্তি করেন।

Comments (০)
Add Comment