লক্ষ্মীপুরে প্রতিবন্ধীর নামে মামলা,পুলিশ সুপার সহায়তা কামনা করলেন প্রতিবন্ধী খোকা।

লক্ষ্মীপুরে এক প্রতিবন্ধীকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে।প্রতিবন্ধী খোকা পূর্ব চর কাচিয়া ৭নং ওয়ার্ড সফি উল্যার ছেলে।একজন প্রতিবন্ধীকে ১নং আসামি করে বেআইনী সমাবেশে অস্ত্র সজ্জিত হইয়া চাঁদা দাবি করে হত্যার উদ্দেশ্য মারধর,গুরুতর জখম,চুরি,শ্লীলতাহানি ও হুমকি প্রদর্শনের অভিযোগ এনে লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার চর জালিয়া গ্রামের আক্তার ফকিরের ছেলে আলী হোসেন বাদী হয়ে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে,৩২৩,৩৮৫,৩২৬,৩০৭,৩৭৯,৩৮০,৩৫৪,৫০৬(২)ধারায় মামলা দায়ের করেন।মামলায় অপর আসামিরা হলেন প্রতিবন্ধী খোকার বৃদ্ধ পিতা সফি উল্যা,ছোট ভাই ফরহাদ ও বোন আমেনা বেগম।

বৃদ্ধ সফি উল্যা ও তার স্ত্রী কানি বগার চর নিজেদের জমিজমা দেখার সুবিধার্থে থাকেন।মামলার বাদী আলী হোসেনের ছেলে রুবেল বৃদ্ধ সফি উল্যার ঘরে ডুকে বিশ হাজার টাকা নিয়ে যায়।এ নিয়ে তাদের সাথে বিরোধ সৃষ্টি হয়েছে বলে জানা যায়।এই ঘটনায় প্রতিবন্ধী খোকা ও তার পরিবারের সদস্যদের ফাঁসাতে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করে।মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় রায়পুর থানাকে।

ভুক্তভোগী সুফি উল্যাহ বলেন,আমাদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে।আমরা ন্যায় বিচার চাই।আমাকে,আমার বড় ছেলেকে,ছোট ছেলেকে,মেয়েকে আসামি করে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে,৩২৩,৩৮৫,৩২৬,৩০৭,৩৭৯,৩৮০,৩৫৪,৫০৬(২)ধারায় মামলার সঠিক বিচার চাই।

ভুক্তভোগী প্রতিবন্ধী খোকা বলেন,দূর্ঘটনার শিকার হয়ে সে এখন প্রতিবন্ধী।তার বৃদ্ধ বাবা ও বোনকেও এই মামলায় হয়রানি করা হচ্ছে।বেআইনী সমাবেশে অস্ত্র সজ্জিত হইয়া চাঁদা দাবি করে হত্যার উদ্দেশ্য মারধর,গুরুতর জখম,চুরি,শ্লীলতাহানি ও হুমকি প্রদর্শনের অভিযোগ এনে লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার চর জালিয়া গ্রামের আক্তার ফকিরের ছেলে আলী হোসেন যেই মামলা করেছেন তার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই।হয়রানি থেকে বাঁচতে সে পুলিশ সুপারের সহযোগিতা কামনা করছে।

মামলার বিষয়ে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়ুয়া জানান,মামলাটি তদন্তের মাধ্যমে প্রকৃত প্রতিবেদন আদালতে প্রেরণ করা হবে।

এ বিষয়ে জানতে মামলার বাদী আলী হোসেনের সাথে যোগাযোগ করা হলে সে জানায়,প্রধান আসামী খোকা না থাকলেও তার নির্দেশে মারামারি করা হয়।

Comments (০)
Add Comment