সন্দ্বীপে মাছের প্রজেক্টে বিষ প্রয়োগে ১০ লক্ষ টাকার মাছ নিধন।

সন্দ্বীপের গাছুয়ায় মাছের প্রজেক্টে বিষ প্রয়োগ করে ১০ লক্ষ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার(২ ডিসেম্বর)রাতে গাছুয়া গ্রামে ব্যবাসায়ী ও ইউনিয়ন যুবলীগের সভাপতি আদনান জাবেদের মাছের প্রজেক্টে এই ঘটনা ঘটে।এতে ওই প্রজেক্টে থাকা দেশীয় রুই,কাতল,তেলাফিয়াসহ ১০ লক্ষ টাকার মাছ নষ্ট করা হয়।

ব্যবসায়ী ও ইউনিয়ন যুবলীগের সভাপতি আদনান জাবেদ জানান,আমি দীর্ঘদিন ধরে প্রায় ৩ একর জমি ও পুকুর মিলে মাছ চাষ করে আসছি।কিছুদিন পূর্বে আমি কয়েকটি মাছের প্রজেক্ট সেচ দিয়ে মাছ ধরে পার্শ্ববতী পুকুরে মাছ রেখে দেই।ওই পুকুরে কে বা কাহারা শুক্রবার রাতের আঁধারে কীটনাশক দিয়ে মাছ মেরে ফেলে।পরে শনিবার ভোরে প্রজেক্ট দেখতে গেলে দেখি মাছ ভেসে রয়েছে।এতে আমার প্রায় ১০ লক্ষ টাকার মাছ নষ্ট হয়।আমি এর সুষ্ঠ বিচার দাবী করছি। এই ঘটনায় তিনি উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

স্থানীয় ইউপি সদস্য বলেন,মৎস্য ব্যবাসায়ী জাবেদ দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন।এই মাছের প্রজেক্টে ৭/৮ জন লোক কাজ করে তাদের পরিবারের সংসার চালাচ্ছেন।রাজনৈতিক শত্রুতার জের ধরে মাছের প্রজেক্টে যারা বিষ প্রয়োগ করেছে সুষ্ঠ তদন্তের মাধ্যমে তাদের কঠিন শাস্তি দাবী করছি।

Comments (০)
Add Comment