সন্দ্বীপ উপজেলা উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বার বার নির্বাচিত চেয়ারম্যান,সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি,পাঁচ বারের নির্বাচিত বাউরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের অভিভাবক,বর্ষিয়ান রাজনীতিবিদ জননেতা আলহাজ্ব মাষ্টার শাহজাহান(বিএ)এর মৃত্যুতে সেই উপজেলায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এখনো শোক না কাটতেই শুরু হয়ে গেছে যার যার মতো আলোচনা,বৈঠকসহ নানা কর্মসুচী।আলোচনা চলছে বিভিন্ন হাট-বাজারে,অফিসে,চায়ের আড্ডায়।কে হতে যাচ্ছেন আগামী সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান তা এখনো কারো জানা না থাকলেও আলোচনার শেষ নেই।

বর্ষিয়ান রাজনীতিবিদ,সন্দ্বীপ উপজেলা যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার,চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,সন্দ্বীপ পৌরসভার সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চাইবেন।

তিনি এক ভিডিও বার্তায় বলেন,সন্দ্বীপের মাষ্টার শাহজাহান(বিএ)এর পরে মুরুব্বি হিসাবে আমি আছি।আমি তার রেখে যাওয়া অসম্পূর্ণ কাজ সম্পন্ন করার জন্য সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চাইবো।জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তাহলে অবশ্যই আমি নির্বাচন করবো।

এদিকে আলোচনায় আছেন,মগধরা ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান ও সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আনোয়ার হোসেন।তিনি দুই বারের নির্বাচিত মানবিক চেয়ারম্যান হিসাবে পরিচিত চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেনও আলোচনায় রয়েছেন।

তিনি তার মতো করে সন্দ্বীপের মানুষের সাথে মতবিনিময় শুরু করেছেন।ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নাম ঘুরে বেড়াচ্ছে।ধারণা করা হচ্ছে তিনিও দলীয় মনোনয়ন চাইবেন নৌকা প্রতীকে।

আরো আলোচনায় আছেন,উত্তর চট্টলার রাজনীতির কিংবদন্তির নায়ক হ্যামিলনের বাঁশিওয়ালা খ্যাত যুব সমাজের আবেগ ও উচ্ছ্বাসের নিয়ন্ত্রক আন্দোলন সংগ্রামের অধম্য প্রহরী চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান লায়ন মিজানুর রহমান চেয়ারম্যান।

তিনিও তার মতো করে সন্দ্বীপে আলোচনা চালিয়ে যাচ্ছেন।তার নির্বাচনী এলাকা মাইটভাঙ্গা ছাড়াও সন্দ্বীপের বিভিন্ন এলাকায় জনমত গড়ে তুলতে দেখা গেছে।তিনিও বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।

এদিকে সন্দ্বীপের কিংবদন্তি বর্ষিয়ান রাজনীতিবিদ জননেতা আলহাজ্ব মাষ্টার শাহজাহান(বিএ)এর সন্তান হিসাবে দলীয় মনোনয়ন চাইবেন তাঁরই সুযোগ্য সন্তান নাদিম শাহ আলমগীর।তবে এই বিষয়ে তিনি বলেন,আমার বাবার রেখে যাওয়া অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে আমি দলীয় মনোনয়ন আশা করছি।

উল্লেখ্য যে,গত ২৩শে জানুয়ারি না ফেরার দেশে চলে গেলেন সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সন্দ্বীপ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মাস্টার মোহাম্মদ শাহজাহান(বিএ)।তার মৃত্যুতেই সন্দ্বীপ উপজেলায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।মরহুম আলহাজ্ব মাস্টার শাহজাহান(বিএ)মৃত্যুকালে চার ছেলে এক মেয়ে ও বহু আত্মীয়-স্বজন শুভানুধ্যায়ী রেখে গেছেন।

মাস্টার শাহজাহানের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছিলেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিবৃতিতে তিনি মরহুম মাষ্টার মোহাম্মদ শাহজাহান(বিএ)এর পবিত্র আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছিলেন।

Comments (০)
Add Comment