সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারে তিন দিনের আল্টিমেটাম

চট্টগ্রাম আদালত ভবন এলাকায় যমুনা টেলিভিশনের ২ সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেপ্তারে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতারা।বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ আল্টিমেটাম দেন সাংবাদিক নেতারা।

এসময় সাংবাদিক নেতারা বলেন, আগামী ৩ দিনের মধ্যে দোষী আইনজীবীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে।আমরা শুক্র,শনি ও রোববার এ তিন দিন প্রশাসনের ভূমিকা দেখব।এরপর যদি সাংবাদিকদের উপর হামলাকারীদের আইনের আওতায় আনা না হয় তাহলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

বক্তারা আরও বলেন,আগস্ট মাসে সাংবাদিকদের ওপর হামলার একাধিক ঘটনা ঘটেছে।এসব ঘটনা পূর্বপরিকল্পিত কিনা তা প্রশাসনকে তদন্ত করে দেখতে হবে।এ মাসেই ভোরের কাগজের সিনিয়র প্রতিবেদক প্রীতম দাশের উপর হামলা করে দুর্বৃত্তরা।তাদেরকেও চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী বলেন,আইনজীবী দ্বারা আরেকটি পেশাজীবি গোষ্ঠীর ওপর হামলার ঘটনা নজিরবিহীন।যারা গতকাল আইন পেশাকে কলংকিত করেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।একইসাথে কয়েকদিন আগে সাংবাদিক প্রীতম দাশের উপর হামলাকারীদেরও গ্রেপ্তারপূর্বক শাস্তি চাই।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী বলেন,দ্রুত দোষীদের শাস্তি দিয়ে নজির স্থাপন করুন।অন্যথায় সাংবাদিক সমাজ বসে থাকবে না।সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে জেলা প্রশাসকের কার্যালয় ও প্রধানমন্ত্রী কার্যালয়ের স্মারকলিপি প্রদানসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

সমাবেশে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন,যারা এ ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তাদেরকে আইনের আওতায় আনতে হবে।তারা আইনের পোশাক পরে আইন পেশাকে কলংকিত করেছেন।তারা এ পেশায় থাকার যোগ্য নয়।আমাদের আন্দোলন আইনজীবী সমাজের বিরুদ্ধে নয়,আইন পেশার প্রতিও নয়,আমাদের বিদ্বেষ তাদের প্রতি যারা আইনের পোশাক পরে দুর্বৃত্তায়ন করেছেন।সমাবেশে বক্তারা অবিলম্বে দোষী আইনজীবীদের সনদ বাতিল করার দাবি জানান।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আব্বাস উদ্দিন,সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ,বিএফইউজে’র সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী,চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক সবুর শুভ প্রমুখ।সমাবেশ শেষে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জামালখান ও চেরাগী মোড় প্রদক্ষিণ করে।

উল্লেখ্য,গতকাল বুধবার বিকেলে চট্টগ্রাম আদালত ভবন এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে যমুনা টেলিভিশনের রিপোর্টার আল আমিন সিকদার ও ক্যামেরাপার্সন আসাদুজ্জামান লিমনের উপর হামলা করেন কয়েকজন আইনজীবী।এ ঘটনায় রাতেই সাংবাদিক আল আমিন সিকদার বাদী হয়ে দুইজনকে আসামি করে নগরীর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

Comments (০)
Add Comment