সেনবাগে স্বাধীনতা যুদ্ধে নিহত ৬ জনকে শহীদের তালিকায় অন্তর্ভূক্তির দাবিতে মানববন্ধন।

 

ফখরুদ্দিন মোবারক শাহ রিপনঃ নোয়াখালীর সেনবাগের ৮ নং বীজবাগ ইউনিয়নে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাক হানাদার বাহিনীর গুলিতে নির্মমভাবে নিহত ৬ জনকে শহীদের তালিকায় অন্তর্ভুক্তির দাবিতে বীজবাগ ইউপি’র সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আবদুর রব চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা আবদুর রব সহ এলাকাবাসীর উদ্যোগে ১৮ ডিসেম্বর শুক্রবার সকালে স্থানীয় ফকিরহাট বাজারে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন-সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আবদুর রব চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামীলীগ নেতা,বিশিষ্ট সমাজ সেবক ও ৮নং বীজবাগ ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী এ কে এম মনছুর আলম চৌধুরী,নিহত শহীদ করুণা কুমার ভৌমিকের ছেলে সুনীল কুমার ভৌমিক, আওয়ামীলীগ নেতা মাহবুবুল আলম শিমুল সহ স্থানীয় ফকির হাট বাজার কমিটির নেতৃবৃন্দ ও এলাকাবাসী। 

উল্লেখ্য যে ইতিপূর্বেও উক্ত দাবি নিয়ে বীজবাগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আবদুর রব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আবদুর রব ও এলাকাবাসীর উদ্যোগে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ঐ সময় পাক হানাদার বাহিনীর গুলিতে নিহত আবু তাহেরের পক্ষে তার ভাই আবু জাহের,শংকর কুমার মজুমদারের পক্ষে তার প্রতিবেশী মোঃ মফিজ,করুণা কুমার ভৌমিকের পক্ষে তার ছেলে নিকুঞ্জ কুমার ভৌমিক,ভূষণ নাথের পক্ষে তার বড় ভাই ও খুকু মণির পক্ষে তার ছেলে অতুল চন্দ্র দেবনাথ এবং জ্যোতিষ কুমার সূত্রধরের পক্ষে তার বড় ভাই ছায়া কান্ত সূত্রধর বিস্তারিত তুলে ধরেন।
মহান মুক্তিযুদ্ধ চলা কালীন সময়ে পাক হানাদার বাহিনীর গুলিতে নিহতদের স্বজন,বীর মুক্তিযোদ্ধা ও এলাকাবাসীর আয়োজিত এ মানববন্ধনে সকলের একটাই দাবী- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের কাছে যাতে অতি দ্রুত সময়ের মধ্যে উল্লেখিত ৬ জনকে শহীদের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়।

Comments (০)
Add Comment