স্মার্ট লাইসেন্সিং অ্যাপ চালু করলো চট্টগ্রাম জেলা প্রশাসন

জেলা প্রশাসন থেকে যে সকল লাইসেন্স প্রদান করা হয় সেগুলো আরও সহজে এবং কম সময়ে পেতে চালু করা হলো স্মার্ট লাইসেন্সিং অ্যাপ।এর মাধ্যমে লাইসেন্স গ্রহীতা তার লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হবার আগে এবং পরে সরাসরি এসএমএস এর মাধ্যমে নোটিফিকেশন পাবেন।

পোর্টালের কাজ পুরোপুরি কাজ শেষ হবার পর এর মাধ্যমে সরাসরি লাইসেন্স করা এবং নবায়নের আবেদন করা যাবে এবং টাকা জমা দেওয়া যাবে।ফলে সেবাগ্রহীতার ভোগান্তি কমার সঙ্গে দালালদের দৌরাত্ম্য কমবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।
সোমবার(৮ মে)দুপুরে চট্টগ্রামের সার্কিট হাউজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি(আইসিটি)বিভাগের সচিব মো. সামসুল আরেফিন এর সঙ্গে জেলা প্রশাসনের কর্মকর্তাদের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।এ সভায় উদ্বোধন করা হয় স্মার্ট লাইসেন্সিং অ্যাপের।  

 

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম এর জেলা প্রশাসক জনাব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন,আমরা চট্টগ্রামকে সবার আগে স্মার্ট জেলা হিসেবে গড়ে তুলতে চাই।এ উদ্দেশ্যে নিজেদের সেবাদান পদ্ধতি সহজ করার জন্য এই পোর্টালটি তৈরি করা হয়েছে।সভায় চট্টগ্রামকে দেশের প্রথম স্মার্ট জেলা হিসেবে গড়ে তোলার জন্য জেলা প্রশাসনের বিভিন্ন উদ্যোগের বিষয়ে আলোচনা করা হয়।

Comments (০)
Add Comment