গরু হাট নিয়ে বিকল্প কিছু ভাবছে চসিক

0 ১৯১

নাসির উদ্দিন লিটনঃ আসন্ন কোরবানি ঈদকে সামনে রেখে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) সাতটি স্থানে পশুর হাট বসানোর জন্য ইজারা দিয়েছে। এরমধ্যে তিনটি বাজার নিয়ে আপত্তি জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। প্রয়োজনীয় জায়গা না থাকা ও সড়কের পাশে হাট বসার কারণে সামাজিক দূরত্ব ব্যাহত ও ভয়াবহ যানজটের আশঙ্কা করে এ তিনটি অস্থায়ী হাটের অনুমতি না দেয়ার জন্য মেয়রকে অনুরোধ জানানো হয়েছে।

জানা গেছে, চসিকে এবার সাতটি স্থানে অস্থায়ী পশুর হাট বসানোর জন্য ইজারা দিয়েছে। হাটগুলো হচ্ছে- সল্টগোলা রেলক্রসিং, স্টিলমিল বাজার, পতেঙ্গা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় মাঠ, এক কিলোমিটার নূর নগর হাউজিং মাঠ, কমল মহাজন হাট, ৪১ নম্বর ওয়ার্ডে টিকে গ্রুপের মাঠ এবং বড়পোল মাঠ। এর মধ্যে স্টিল মিল, পতেঙ্গা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় মাঠ এবং বড়পোলে বন্দর কর্তৃপক্ষের খালি জায়গায় পশুর হাট বসানো নিয়ে সিএমপির আপত্তি আছে।

সিএমপির উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারীশ জানান, বড়পোল মাঠে পশুরহাট বসানোর মতো জায়গা নেই। মাঠের বড় অংশে রাখা হয়েছে জলাবদ্ধতা প্রকল্পে নিয়োজিত সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেডের সরঞ্জাম। এছাড়া মাঠটি দিনে দুই বার জোয়ারের পানিতে প্লাবিত হয়। এখানে বাজার বসানোর অনুমতি দিলে সেটি কার্যত মাঠের পরিবর্তে বসবে পোর্ট কানেক্টিং রোডে। তাতে যানজটসহ জনগণের ভোগান্তি হবে।
তিনি বলেন, পতেঙ্গায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ চলছে। ইতোমধ্যে সড়কের ৫০ শতাংশে বেষ্টনি দিয়ে নির্মাণ সামগ্রী রাখা হয়েছে। বাকি ৫০ শতাংশে যদি কোরবানির পশু রাখা হয় তাহলে সেই সড়ক দিয়ে আর যানবাহন চালানো যাবে না। এতে শহরে ভয়াবহ যানজট হবে। এছাড়া করোনায় সামাজিক দূরত্ব মানাও সম্ভব হবে না।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!