অগ্নিদগ্ধদের পাশে আ জ ম নাছির উদ্দীন ‘ব্লাড ব্যাংক

চমেক হাসপাতালে চিকিৎসাধীন সীতাকুণ্ডের বিএম ডিপোতে অগ্নিদগ্ধদের পাশে প্রয়োজনীয় রক্ত ও চিকিৎসা-সহায়তা নিয়ে শনিবার রাতভর নির্ঘুম রাত কাটিয়েছে ‘আ জ ম নাছির উদ্দীন ব্লাড গ্রুপ’ এর স্বেচ্ছাসেবকরা।
ব্লাড গ্রুপের সদস্যরা ‘ব্লাড দিতে চাই’, ‘কারো ব্লাড লাগলে জানান’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্লেকার্ড নিয়ে সার্বক্ষণিক ছুটছেন চমেক হাসপাতালে চিকিৎসারত অগ্নিদগ্ধ ও তাদের আর্তনাদরত স্বজনদের কাছে।
ফেসবুকে ‘আ জ ম নাছির উদ্দীন ব্লাড গ্রুপ’ শীর্ষক পেইজ খুলে সেখান থেকে ব্লাড প্রদানের ব্যাপারে প্রচারণা চালানো হচ্ছে হরদম। এবং অনেকেই এই ফেসবুক গ্রুপে যোগাযোগ করে প্রয়োজনীয় রক্ত সংগ্রহ করে নিচ্ছেন।
জানা গেছে, এই গ্রুপে আ জ ম নাছির সমর্থিত হাজার হাজার তরুণ- যুবক অংশ নিয়েছেন এবং যে কোনো গ্রুপের রক্ত সরবরাহ দিতে সক্ষম হচ্ছেন তারা। আর এই মহৎ কর্মযজ্ঞ তারা চালিয়ে নিচ্ছেন দুই ভাগে ভাগ হয়ে।
আ জ ম নাছির উদ্দীন ব্লাড গ্রুপ-এর পরিচালক জোবায়ের বাসার বলেন, এটি একটি স্মরণকালের ভয়াবহ ট্র্যাজেডি। অনেকেই ইতোমধ্যে মারা গেছেন, মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন অনেকে। আমরা চাই না রক্তের অভাবে আর একজনও যেন মারা না যান। এই ট্র্যাজিক পরিস্থিতি কেটে না উঠা পর্যন্ত সার্বক্ষণিক আহতদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন প্রিয় নেতা আ জ ম নাছির উদ্দীন। সার্বক্ষণিক তিনি আমাদের কর্মকাণ্ডের খোঁজখবর নিচ্ছেন এবং মনিটরিং করছেন।
পজিটিভ রক্তের জন্য আ জ ম নাছির উদ্দীন ব্লাড গ্রপ-এর স্বেচ্ছাসেবক ইমদাদুর রহমান রিয়াদের 01625548249 এবং নেগেটিভ রক্তের জন্য আতিকুল ইসলাম রাফির 01831318735 এই মোবাইল ফোনে যোগাযোগ করতে অনুরোধ করেছেন পরিচালক জোবায়ের বাসার।
Comments (০)
Add Comment