আগ্রাবাদে ৬ প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা

নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ এলাকায় মূল্য তালিকা প্রদর্শন না করা,খাদ্যদ্রব্যে ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ৬ প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম।আজ ২৩ ফেব্রুয়ারি,বুধবার সকাল ১১ টা থেকে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন এজাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহ। তিনি বলেন,আগ্রাবাদ এলাকায় মূল্য তালিকা প্রদর্শন না করে এবং খাদ্যদ্রব্যে ক্ষতিকর কেমিক্যাল মিশিয়ে মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি করায় ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা যায়,আগ্রাবাদ এলাকায় ফুড মেক্স বেকারিকে অপরিষ্কার অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাদ্য তৈরীর অপরাধে ১৬ হাজার টাকা,একজন ভোক্তার অভিযোগ প্রমাণিত হওয়ায় উক্ত প্রতিষ্ঠানে আরও ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে হালিশহরের অর্পিতা ফার্মেসীকে ৩ হাজার টাকা, মদিনা বেকারী এন্ড কনফেকশনারী অপরিষ্কার, অপরিচ্ছন্ন ২০ হাজার টাকা এবং হালিশহর সংলগ্ন বেপারীপাড়া কাঁচাবাজারে মাংসের দোকান মূল্য তালিকা প্রদর্শন না করে দুই হাজার টাকা এবং দুইজন চিংড়ি মাছ বিক্রেতাকে ক্ষতিকর জেলী যুক্ত চিংড়ী বিক্রয়ের দায়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে আরও উপস্থিত ছিলেন সহকারী পরিচালক নাসরিন আক্তার,সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন প্রমুখ।

Comments (০)
Add Comment