চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

অদ্য ২৯ নভেম্বর,২০২১ খ্রী. চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।

সাক্ষাৎকালে তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সে নির্মানাধীন চট্টগ্রাম পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর এর বিষয়ে আলোচনা করেন। ১৯৩০ সালে পর্যন্ত এই স্থাপনাটি বৃটিশদের অস্ত্রাগার হিসেবে ব্যবহৃত হত। পরবর্তীতে বৃটিশ বিরোধী আন্দোলনের অংশ হিসেবে মাস্টারদা সূর্যসেন ও তার সঙ্গীয়রা এই অস্ত্রাগারটি লুণ্ঠন করেন। বৃটিশ বিরোধী আন্দোলনের স্মৃতি বিজরিত এই স্থাপনাটিকে সংরক্ষণের উদ্যোগ নেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম। তাঁর প্রচেষ্টায় এখানে নির্মিত হতে যাচ্ছে একটি ডিজিটাল মুক্তিযুদ্ধ জাদুঘর। এ জাদুঘরে মুক্তিযুদ্ধের ইতিহাস, পুলিশ সদস্যদের অংশগ্রহণ ও তাদের বিভিন্ন স্মৃতিচিহ্ন সংরক্ষণ করা হবে। এর ফলে নতুন প্রজন্ম সহজেই আমাদের বাঙালি জাতির মহান স্বাধীনতাযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে।

এছাড়াও সাক্ষাৎকালে মাননীয় কমিশনার পুলিশ লাইন্স এর পাশ্ববর্তী পাহাড় ধ্বস রোধ করার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য মেয়রকে আহ্বান জানান। মেয়র এ বিষয়ে আশু পদক্ষেপ গ্রহণ করবেন বলে সিএমপি কমিশনারকে আশ্বস্ত করেন। এসময় পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম নন্দন কানন পুলিশ প্লাজার হোল্ডিং ট্যাক্স এর একটি চেক চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মেয়র এর নিকট হস্তান্তর করেন।

এসময় সেখানে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব বিজয় বসাক, বিপিএম,পিপিএম(বার) সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments (০)
Add Comment