কাতারে কুমিল্লা সমিতির কমিটি ঘোষণা,সভাপতি সালাউদ্দিন এবং সম্পাদক আরিফ।

কাতারে বসবাসরত কুমিল্লার ১৭ উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত হলো কাতার কুমিল্লা সমিতি।মোহাম্মদ সালাউদ্দিনকে সভাপতি,আরিফুর রহমান মজুমদারকে সাধারণ সম্পাদক ও কাজী মোহাম্মদ শামীমকে সাংগঠনিক সম্পাদক করে আংশিক এ কমিটি ঘোষণা করা হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে কাতারের রাজধানী দোহা মানচুরা গ্রীন হোম রেস্টুরেন্টে কাতার বাংলাদেশ কমিউনিটির ১নং সহ-সভাপতি সফিকুল ইসলাম তালুকদার বাবু নব গঠিত কুমিল্লা সমিতি কাতার এর আংশিক কমিটি ঘোষণা করেন।

কুমিল্লা সমিতি কাতার এর নব-নির্বাচিত সভাপতি হলেন মোহাম্মদ সালাউদ্দিন,সাধারণ সম্পাদক আরিফুর রহমান মজুমদার,সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হোসেন সোহাগ,সহ-সভাপতি মোহাম্মদ কালাম,সহ-সভাপতি রেজাউল করিম মজুমদার,যুগ্ম সাধারণ সম্পাদক বাইজীদ হোসেন শামীম,যুগ্ম সাধারণ সম্পাদক বশির খান,সাংগঠনিক সম্পাদক কাজী মোহাম্মদ শামীম,সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোহাগ।পরবর্তীতে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

পরে নব-নির্বাচিত সভাপতি মোহাম্মদ সালাউদ্দিন এর সভাপতিত্বে ও নব-নির্বাচিত সাংগঠনিক সম্পাদক কাজী মোহাম্মদ শামীম এর পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন,সাংবাদিক আমিনুল হক কাজল,সাংবাদিক আনোয়ার হোসেন মামুন,সাংবাদিক ইউসুফ পাটোয়ারী লিংকন,সাংবাদিক আকবর হোসেন বাচ্চু,কাতার প্রবাসী কল্যাণ সংস্থার সভাপতি আশরাফুল ইসলাম,কাতার ভোলা সমিতির সাধারণ সম্পাদক বাবুল আহমেদ পাটোয়ারী প্রমুখ।

সাংবাদিকদের মধ্যেই আরও উপস্থিত ছিলেন,আমিন ব্যাপারী,আবু হানিফ রানা,আহসান উল্লাহ সজীব,সাদ্দাম হোসেন,সজল মালাকার,মহিউদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে কাতারে বসবাসরত কুমিল্লার ১৭ উপজেলার বিপুল সংখ্যক প্রবাসী ও কাতার বাংলাদেশ কমিউনিটির বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন,প্রবাসে সামাজিক সংগঠন গুলো আর্ত মানবতার সেবায় কাজ করে,বিশেষ করে জেলা ভিত্তিক সংগঠন গুলো প্রবাসীদের বিপদেআপদে পাশে থাকে।সামাজিক সংগঠন ও সমিতি গঠন করে একি এলাকার প্রবাসীদের মধ্যে পারস্পরিক সম্পর্ক গড়ে উঠে প্রবাসের মাটিতে।

Comments (০)
Add Comment