খাগড়াছড়ি পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসী নির্দেশে ২ দিনব্যাপী রান্না প্রশিক্ষণ কর্মশালা

খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি(পুনাক)সভানেত্রী রেহানা ফেরদৌসী এর উদ্যোগে ২ দিনব্যাপী রান্না প্রশিক্ষণ ও কর্মশালা শুভ উদ্বোধন করা হয়েছে।রবিবার(২৫ জুন ২০২৩)সকাল ১১টায় জেলা শহরস্থ পুলিশ অফিসার্স মেসে পুনাক সহ-সভানেত্রীর এ কর্মশালা উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম।

আসন্ন ঈদ-উল আযহা কে সামনে রেখে সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার কমসময়ে তৈরির লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মশালাটি আজ উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম প্রশিক্ষাণার্থীদের উদ্দ্যেশ্যে বলেন,রান্না একটা শিল্প,আমি বিশ্বাস করি সে শিল্পীর মন আপনাদের আছে।

এই রান্না প্রশিক্ষণ কর্মশালাটি আপনাদের কে সমৃদ্ধি করবে এগিয়ে যেতে সহযোগিতা করবে।খুবই কম সময়ে নিজেরা ঘরে তৈরি করতে পারবেন সুস্বাদু খাবার যা খুবই গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে আশা রাখছি।

কর্মশালা বিষয়ে অন্যান্যরা বলেন,আমরা রান্নাটাকে কম লোকেই বুঝি।আমরা খেতে তো পারি,খেতে হয়তো অল্প সময় লাগে কিন্তু এই সুস্বাদু খাবারটা তৈরি করতে অনেক সময় লাগে।এই জায়গাটা পরিষ্কার বিজ্ঞানের মত।

পরিবেশিত খাবার একজন রন্ধন শিল্পীর সতর্কতা,নিষ্ঠা ও একাগ্রতা রয়েছে সেটি মনে রাখতে হবে। রন্ধন শিল্প একটা সমৃদ্ধির বিষয়।আপনারা যে জায়গাতে কাজ করবেন সেখানে সমৃদ্ধি অর্জন করবেন কারণ এটা খুবই প্রয়োজন।এই রান্না প্রশিক্ষণ কর্মশালাটি আপনাদের জন্য কাজে লাগবে বলে প্রত্যাশা করেন।

এ প্রশিক্ষণ কর্মশালায় রন্ধন শিল্পী হিসেবে বিলকিস বেগম,পুনাকের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও পুলিশ সদস্য ও নারী উদ্যোক্তাসহ ৫০ জন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।

Comments (০)
Add Comment