চট্টগ্রামে ভাই হত্যা মামলায় বড় ভাই ও তিন ছেলের যাবজ্জীবন।

চট্টগ্রামের লোহাগড়া উপজেলার প্রবাসী আপন ভাইকে কুপিয়ে হত্যা মামলায় নিহতের ভাই ও তার তিন ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।একই রায়ে দণ্ডিত আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ডের আদেশ দেন।

সোমবার(২৫ জুলাই)দুপুরে চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস ওয়াহিদ এই রায় ঘোষণা করেন।

দণ্ডিত আসামিরা হলেন নিহতের ভাই নুরুল ইসলাম, নুরুল ইসলামের ছেলে ওসমান গনি,সরোয়ার কামাল ও আব্বাস উদ্দিন।খালাস দেওয়া হয়েছে নুরুল ইসলামের স্ত্রী মনোয়ারা বেগম ও মেয়ে নাছিমা আক্তারকে।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী লোকমান হোসেন চৌধুরী জানান,১৯৯৯ সালের ১২ জুন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার রোস্তমের পাড়া নামক এলাকায় পারিবারিক বিরোধের জের ধরে প্রবাসী নুরুল কবিরকে বড় ভাই ও তার সন্তানরা মিলে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেন।এই ঘটনায় নিহতের স্ত্রী খালেদা ইয়াসমিন হত্যায় জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।এই মামলায় ২০০৩ সালের ১৩ জানুয়ারি ৬ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারকার্য শুরু হয়।পরবর্তীতে মোট ২০ জন সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার দুপুরে রায় ঘোষণা করেন আদালত। রায় ঘোষণার সময় দণ্ডিত আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন।পরে তাদের কারাগারে প্রেরণ করা হয়।

Comments (০)
Add Comment