চট্টগ্রামে স্বস্তির বৃষ্টিতে জলাবদ্ধতা

টানা বৃষ্টিপাতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্নস্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।এতে তীব্র গরমে কিছুটা স্বস্তি মিললেও জলাবদ্ধতায় দুর্ভোগে পড়েছেন নগরবাসী।রাস্তা-ঘাটসহ বিভিন্ন স্থানে হাঁটুপানি জমে গেছে।জলাবদ্ধতার কারণে সকাল থেকে যান চলাচল ব্যাহত হচ্ছে।আবহাওয়া অফিস জানিয়েছে,বুধবার(২০ জুলাই)দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সকাল থেকে নগরীর বাকলিয়া,মুরাপুর,ষোলশহর দুই নম্বর গেট,চকবাজার,আগ্রাবাদ,সিডিএ আবাসিক,ইপিজেড,বহদ্দারহাটসহ বিভিন্ন স্থানে হাঁটু থেকে কোমর সমান পানি জমেছে।এ কারণে সড়কে যানসহ সাধারণ মানুষের চলাচলে দুর্ভোগ বেড়েছে।

এদিকে সকালে বৃষ্টির কারণে নগরীর খুলশী থানার ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাং(ইউএসটিসি)এলাকায় সড়কের ওপর গাছ উপড়ে পড়েছে।এতে জিইসি থেকে এ কে খানমুখী সড়কে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়েছে।

অন্যদিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল বুধবার সকাল থেকে ডুবে আছে হাঁটু পানিতে।বৃষ্টি এবং জোয়ারের পানিতে এই হাসপাতালের নিচতলা নিয়ম করেই ডুবে থাকে।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মাহমুদুল আলম জানান, ২৪ ঘণ্টায় ৯৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।বর্ষাকাল ও মৌসুমি বায়ুর প্রভাবে এ বৃষ্টিপাত হচ্ছে।

Comments (০)
Add Comment