দুটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

সন্দ্বীপে উপজেলার প্রাণ কেন্দ্র এনাম নাহার মোড় থেকে দক্ষিণে পন্ডিতের হাটে গভীর রাতে আগুনে পুড়ল একটি কাপড়ের গোডাউন ও একটি মুদি দোকান।

বৃহস্পতিবার দিনের পূর্ব প্রহরে রাত আনুমানিক ১.২০ মিনিটে ভয়াবহ অগ্নিকাণ্ডে মিতা ফ্যমিলি সুপার সপ মুদি ও একটি কাপড়ের গোডাউনসহ ২ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি বলে খবর পাওয়া গেছে।

ফায়ার সার্ভিস সাড়ে ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।বৃহস্পতিবার রাত আনুমানিক ১টার দিকে বাজারের বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হয় ।

আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মিতা ফ্যমিলি সুপার সপের মালিক মুদি দোকানদার রাগবীর গুহের ৬০ লক্ষ টাকা ও এস এস জান্নাত বস্ত্র বিতানের মালিক শাহ জালালের ৯২ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়।

আগুন লাগার সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহম্মদ খান ও স্হানীয় ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

পন্ডিতের হাট বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি বাপ্পি গুহ বলেন,আগুনে আনুমানিক কোটি টাকার ক্ষয় ক্ষতি সহ একটি গোডাউন পুড়ে গেছে।

সন্দ্বীপ ফায়ার সার্ভিস স্টেশন অফিসার কিরিটি রঞ্জন বড়ুয়া বলেন,ধারণা করা হচ্ছে বিদ্যুৎতের শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে বিদ্যুৎ যদি আরো আগে বন্ধ করা যেত তাহলে আমরা পরিস্থিতি তাৎক্ষণিক নিয়ন্ত্রণে আনতে সক্ষম হতাম, রাত ২টা থেকে প্রায় সাড়ে ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৪টায় আমাদের দমকল বাহিনী কাজ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে, তবে তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা বলেন, আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো আমি সরেজমিনে পরিদর্শন করছি, যথাযথ আইনি প্রক্রিয়া অবলম্বন করে ক্ষতিগ্রস্ত ব্যাসায়ীদের কে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করার প্রতিশ্রতি ব্যক্ত করেন।

Comments (০)
Add Comment