ভেজা আউটফিল্ড ও ফেক ফিল্ডিংয়ের অভিযোগ,আমলে নেননি আম্পায়ার

বাংলাদেশ-ভারত ম্যাচ হবে আর তাতে বিতর্ক থাকবে না, এটা যেন হবার নয়।টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভপর্বে এই দুই দলের এবারের লড়াইয়েও বিতর্ক জড়িয়ে থাকলো।হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫ রানে জিতেছে ভারত।যে ম্যাচে বাংলাদেশ পেতে পারতো ৫টি অতিরিক্ত রান!হ্যা,ফেক ফিল্ডিংয়ের নিয়ম অনুযায়ী,ভারতকে ৫ রান পেনাল্টি বা জরিমানা করার কথা ছিল আম্পায়ারদের।কিন্তু অভিযোগ করেও তাতে সাড়া পায়নি বাংলাদেশ দল।

অক্ষর প্যাটেলের করা ইনিংসের সপ্তম ওভারে বাউন্ডারি লাইন থেকে থ্রো হওয়া একটি বল মাঠের মাঝামাঝি দাঁড়িয়ে ধরে ফের থ্রো করার ভঙ্গি করেন বিরাট কোহলি।উইকেটে থাকা ব্যাটার নাজমুল হোসেন শান্ত তাৎক্ষণিক অভিযোগ করেন আম্পায়ারের কাছে।তবে আম্পায়ার জানান,এমন কিছু তাদের চোখে পড়েনি।

ওই ওভার শেষেই বৃষ্টিতে বন্ধ হয় খেলা।বিরতির সময় বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামও আম্পায়ারদের সঙ্গে এটা নিয়ে কথা বলেন।কিন্তু আম্পায়াররা কোনো অভিযোগ আমলে নেননি।আরও একটি অভিযোগ উঠেছে,ভেজা আউটফিল্ড নিয়ে।বৃষ্টির আগে বাংলাদেশ ভারতের থেকে ১৭ রানে এগিয়ে ছিল।

ওই সময় খেলা বন্ধ হলে জিতে যেতো বাংলাদেশ।কিন্তু আম্পায়াররা ভেজা আউটফিল্ডের বিষয়টি আমলে না নিয়ে মাঠে নামিয়ে দেন দুই দলকে।বাংলাদেশ দলের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান ম্যাচ শেষে অভিযোগের সুরে বললেন, ‘মাঠ যে ভেজা, আপনারাও দেখেছেন বাইরে থেকে আমারও দেখেছি।

‘ইভেনচুয়ালি আমার কাছে মনে হয় যে, যখন আমরা কথা বলি..একটা ফেক থ্রোও ছিল।যেটায় ৫ রান পেনাল্টি হয়তো হতে পারতো।যেটা আমাদের দিকে আসতে পারতো। দুর্ভাগ্যবশত সেটাও আসেনি।’

Comments (০)
Add Comment