রাস্তাতো নয় যেন পাহাড় পর্বত।

সবুজ সাহা,লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুর রামগতি উপজেলার ৭নং চর রমিজ ইউনিয়নের ৪ নং ওয়ার্ড মাদ্রাসা হতে সাহা পাড়া মন্দির যাওয়ার পথটির নাম বকশী রোড়। যার এক কিলোমিটারের কম কাঁচা রাস্তার বেহাল অবস্থা।

দীর্ঘ কয়েক বছরে নেই কোন উন্নয়নের কাজ ।সরজমিনে গিয়ে দেখা যায় গত বছর জোয়ারের পানিতে অর্ধেকেরও বেশি অংশ প্রায় জোয়ারের পানিতে ডুবে যায়, কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত গুরুত্বপূর্ণ সড়কটি কোন সংস্কার /নির্মাণ কাজ করা হয়নি। এ অবস্থায় ঝুঁকি নিয়ে কাঁচা সড়কটি দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রী সহ পারাপার হচ্ছে শত শত অসুস্থ, অসহায় মানুষ।

এলাকাবাসী জানান রাস্তাটি একদিকে কাঁচা বৃষ্টির সৃজনী পানিতে তলিয়ে হাটু পর্যন্ত কাঁদা হয়ে যায় এরমধ্যে মাঝ পথে অনেক বড় বড় গর্ত পড়ে রয়েছে। আমাদের চারপাশের রাস্তা পাঁকা থাকা সত্ত্বেও আমাদের মাঝপথে এক কিলোর কম রাস্তা কাঁচা থাকার কারণে প্রতিবছর বর্ষা মৌসুমে আমাদের চরম ভোগান্তি পোহাতে হয়।প্রতিদিন মেইন রোড়ে আসা-যাওয়ার একমাত্র রাস্তা ছেলে মেয়েদের স্কুল কলেজ মাদ্রাসায় হাটু পর্যন্ত কাঁদা পানির ভিতর দিয়ে যেতে হয়। সারাদিন স্কুলে ভেজা কাপড়ে থাকতে হয়। আমাদের এতো দুর্ভোগ থাকলেও এই রাস্তাটুকু দেখার মত কেউ নেই। আমাদের লক্ষ্যহীন জীবন, নাবিকহীন তরীর মতন”

এলাকাবাসী আরো জানান উক্ত ওয়ার্ডে ২ জন জনপ্রতিনিধি থাকার শর্ত তাদের কোন উন্নয়ন মূলক কাজে দেখা মেলেনি, তাহলে তাদেরকে কেন জনপ্রতিনিধি করার হয় তাদেরকে কেন সরকার দায়িত্ব দিয়ে থাকেন। যেখানে সরকারের অনুদান জনসেবার জন্য দিয়ে থাকেন তা কোথায় যায়।

তবে উক্ত সড়কটি সংস্কার কাজ দ্রুত কার্যকর না হলে আগামী বর্ষা সাধারন জনগন আরো চরম ভোগান্তিতে চলাপেরা করতে হবে।

এ বিষয়ে ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান হাজী বেলাল উদ্দিন জানান অাগে রাস্তাটিতে মাটি দিয়ে ভরাট করা দরকার, কিন্তু মাটি সংকট থাকার কারণে প্রকল্পটি দিতে পারছি না, রাস্তাটির পাশে পুকুর থাকাতে মাটি নিয়ে হিমসিম খেতে হয়, যা দিয়ে কাজের ৫০% পূরণ করা সম্ভব হয়না। আশ্বাস দিয়েছেন জরুরী রাস্তাটি সংস্কার করার জন্য নোটিশ পাঠাবো।

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল
(এলজিডি) কর্মকর্তা আব্দুর রহিম জানান বকশী রোড়টি ডিএন পি ৩ কাছে পাঠানো কথা থাকলে ও তা করোনা কালীন করণে লোকজন সংকট থাকার কারণে ফাইলটি সংগ্রহ করতে পারিনি বলে ফাইলটি পাঠাতে পারি নাই।তবে ফাইলটি পাঠানো হলে সড়কটি কাজ করার সম্ভব হবে।আরো বলেন এর ছাড়া আমার হাতে অন্য কোন পথ নেই তবে ইউনিয়ন পরিষদ থেকে যদি কোন চিঠি দিয়ে সোলিং জন্য আবেদন করেন তাহলে তা করে দিতে পারি।

Comments (০)
Add Comment