সন্দ্বীপ টাউন জগন্নাথ দেবালয়ের পাশে খুটি বিহীন শতাধীক বিদ্যুৎ সংযোগ বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা।বিদ্যুৎ বিভাগ নিচ্ছেনা প্রয়োজনীয় ব্যবস্থা।

বাদল রায় স্বাধীনঃ সন্দ্বীপ পৌরসভা ৩ নং ওয়ার্ডে অবস্থিত সন্দ্বীপ টাউন জগন্নাথ দেবালয়ের পুকুরের উপর দিয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড প্রায় শতাধীক পরিবারে বৈধ ভাবে বিদ্যুৎ সংযোগ দিলেও নেননি কোন নিরাপত্তা ব্যবস্থা, স্থাপন করেন কোন খুটি, এবং সেগুলো কোন বিপদ ডেকে আনতে পারে কিনা সে বিষয়ে নেই কোন ফলোআপ মনিটরিং। প্রায় ২৫/৩০ টি বৈদ্যুতিক তার পিলার না থাকার কারনে পুকুরের পানির কাছাকাছি ঝুলে আছে। যে তার গুলো সামান্য কোন বাতাসে ঢাল পালা ভেঙ্গে ছিড়ে পুকুরে পড়লে পুকুরে স্নান করতে আসা কয়েকশ লোক বিদ্যুতায়িত হয়ে মৃত্যু বরন করার আশংকা রয়েছে। তাই খুব দ্রুত সেখানে কমপক্ষে দুটি খুটি স্থাপন করে নিরাপত্তা নিশ্চিত করা জরুরী হয়ে পড়েছে। কিন্তু বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের লাইন ম্যান সহ অনেককে বিষয়টি স্থানীয় জনগন সরাসরি এবং মুঠোফোনে ও বিভিন্ন ভাবে অবহিত করলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

এ বিষয়ে মন্দির কমিটির সাধারন সম্পাদক বাদল রায় স্বাধীন বলেন আমি প্রতিনিয়ত বিষয়টি প্রত্যক্ষ করে এবং এটি খুবই ঝুঁকিপুর্ন এবং জন গুরুত্বপুর্ন মনে করে আবাসিক প্রকৌশলীকে ফোনে অবহিত করেছিলাম।ফোনে তিনি ঐ দিনই লোক পাঠিয়ে ব্যবস্থা নেবেন বলেছিলেন। কিন্তু বেশ কিছুদিন পেরিয়ে গেলেও সত্যিকারে কোন পদক্ষেপ নেননি। তাই কোন দুর্ঘটনা ঘটলে আবাসিক প্রকৌশলীকে দায়ী করা হবে।

এছাড়াও মন্দির কমিটি এবং এলাকার লোকজনের মধ্যে কার্তিক চক্রবর্তী, সৌরভ গাঙ্গুলী, রনজিত মজুমদার ও মিঠুন ঘোষ বলেন বিদ্যুুৎ বিভাগ নিজেদের ব্যবসার জন্য মিটার বিক্রি করেছেন এবং সে সব পরিবার গুলো থেকে প্রতিমাসে লক্ষাধীক টাকা বিদ্যুৎ বিল পান। কিন্তু সে লাইন গুলো নিরাপদ ও ঝুঁকি মুক্ত কিনা সেটা তারা দেখেও না দেখার ভান করেন।

তাদের বিভিন্ন ভাবে অবহিত করার পরও প্রয়োজনীয় কোন ব্যবস্থা নেননি। তাই আমরা প্রতিনিয়ত ঝুঁকির মধ্যে আছি। অতএব বড় কোন দুর্ঘটনা ঘটার আগে এখানে প্রয়োজনীয় পিলার স্থাপনের অনুরোধ করছি। নয়তো আমরা অনিরাপদ বিদ্যুৎ সংযোগের দায়ে বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষকে অভিযুক্ত করবো।

Comments (০)
Add Comment