সিএমপি’এর শ্রেষ্ঠ এ এস আই হলেন আকবরশাহ থানার এনামুল হক।

সিএমপি’এর শ্রেষ্ঠ এ এস আই হলেন আকবরশাহ থানার এনামুল হক।গত ১৮ জানুয়ারি,২০২৩খ্রিঃ সকাল ১১:০০ ঘটিকায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির ডিসেম্বর/২০২২খ্রিঃ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব কৃষ্ণ পদ রায়,বিপিএম(বার)পিপিএম(বার)মহোদয়। ডিসেম্বর/২০২২খ্রিঃ মাসের নিষ্ঠা,সততা ও সাহসের সহিত সরকারী দায়িত্ব সঠিক ভাবে পালন করেন।

মাসিক কর্ম মূল্যায়ন বিবেচনায় চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ এর এএসআই(শ্রেষ্ঠ-১ম স্থান) ও বিভিন্ন জিআর/জিআর সাজা এবং সিআর/সিআর সাজা এর গ্রেফতারী পরোয়ানা তামিলকারী এএসআই(শ্রেষ্ঠ-২য় স্থান) অর্জন করেন।এতে ভালো কাজের উপহার স্বরুপ ০২(দুই)টি পুরুস্কার প্রদান করেন মান্যবর মাননীয় পুলিশ কমিশনার জনাব কৃষ্ণপদ রায়(বিপিএম-বার, পিপিএম-বার), সিএমপি,চট্টগ্রাম।

থানার পরিসংখ্যান অনুযায়ী সিএমপি’এর ১৬টি থানা রয়েছে।এরই মধ্যে আকবরশাহ থানাটি চট্টগ্রাম শহরের প্রবেশমূখে অবস্থিত।তা ছাড়াও বায়েজিদ ও সীতাকুন্ঠ থানার সীমান্তভর্তী এলাকা হওয়ায় অধিক গুরুত্বপুণ্য স্থাপনা রয়েছে।জন নিরাপত্তায় থানা এলাকাধীন পুরাতন টোল রোড, এশিয়ান হাইওয়ে(বায়েজিদ লিংক রোড)অবস্থিত। এই এলাকায় সার্বক্ষণিক পুলিশ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার মাধ্যমে অপরাধ দমন ও নিয়ন্ত্রন করে টিম আকবরশাহ।তারই প্রেক্ষিতে সিএমপি’এর শ্রেষ্ঠ এএসআই ১ম স্থান মূল্যায়নে রয়েছে আকবরশাহ থানা এলাকায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চুরি,ছিনতাই,দূস্যুতা,ডাকাতি রোধ করাসহ সঠিক ভাবে সরকারী দায়িত্ব পালন করায় এবং আকবরশাহ থানার মুলতবী থাকা সাজা গ্রেফতারী পরোয়ানা তামিল করায় শ্রেষ্ঠ এএসআই হলেন আকবরশাহ থানায় কর্মরত এএসআই এনামুল হক।

অন্ত্যন্ত সততা,নিষ্ঠা ও সাহস এর সহিত সরকারী দায়িত্ব পালন ও মানুষকে পুলিশী সেবা প্রদান ভূমিকা রাখায় এই পুরুস্কার অর্জন করেন এই পুলিশ অফিসার।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার(ট্রাফিক)ফয়সাল মাহমুদ,পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন ও অর্থ)এম এ মাসুদ,অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন)আ স ম মাহতাব উদ্দিন,পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার(সদর)মোঃ আব্দুল ওয়ারীশ সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Comments (০)
Add Comment