কুমিল্লার বরুড়ায় ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমানের অভিযানে ৪০ হাজার টাকা জরিমানা।

কুমিল্লার বরুড়া উপজেলার পৌরসভা এলাকায় লাইসেন্স ছাড়া হাসপাতাল ও ক্লিনিক পরিচালনা,মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট,অপরিচ্ছন্ন ল্যাব,সার্টিফিকেট বিহীন ল্যাব টেকনোলজিস্ট দ্বারা ল্যাব পরিচালনা করা,ডাক্তার ব্যতিত টেকনোলজিস্ট দ্বারা ডেন্টাল চিকিৎসা প্রদান এবং নির্দিষ্ট কিছু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্য রাখার অপরাধের চারটি প্রতিষ্ঠানকে চল্লিশ হাজার অর্থদন্ড প্রদান করা হয়।

আজ সকালে কুমিল্লার বরুড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়ন না করা, অপরিসর ল্যাব এবং নির্দিষ্ট কিছু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্য রাখায় ২০হাজার টাকা,অপরিসর এবং নোংরা ল্যাবের জন্য মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা ডাক্তার ব্যতিত টেকনোলজিস্ট দ্বারা ডেন্টাল চিকিৎসা প্রদান ও মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট রাখায় বরুড়া ডেন্টাল কেয়ারকে ১০ হাজার টাকা এবং নির্দিষ্ট কিছু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্য রাখায় ডক্টরস কমিউনিটি হসপিটালকে ৫ হাজার টাকা করে মোট ৪ টি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এই চারটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৪০ ধারা এবং মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী(নিয়ন্ত্রণ)অধ্যাদেশ, ১৯৮২ এর ১৩ ধারা মোতাবেক ৪০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এসময় আধুনিক ল্যাব ও অভিজ্ঞ ল্যাব টেকনোলজিস্ট দ্বারা ল্যাব পরিচালনা করা এবং সকল লাইসেন্স নবায়ন থাকায় ডক্টরস কমিউনিটি হসপিটালকে ধন্যবাদ জানানো হয়। একইসাথে সরকার নির্ধারিত মূল্যে পরীক্ষা ফি নেয়ার নির্দেশনা প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন ডাঃ সিফাত সালেহ এবং বরুড়া থানা পুলিশের একটি চৌকষ দল।জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কুমিল্লার বরুড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মোঃ মঈন উদ্দিন।

Comments (০)
Add Comment