অবৈধভাবে বালু উত্তলনের দায়ে বরুড়া উপজেলায় ৫০ হাজার টাকা অর্থদন্ড।

বরুড়া উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধভাবে বালু উত্তলনকারী ২ জনকে আটক করা হয়।আজ ২৪ অগাস্ট বৃহস্পতিবার বরুড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে বরুড়া উপজেলার উত্তর খোশবাস ইউনিয়নের নবীপুর গ্রামের বাঁশতলি-নবীপুর সড়কের পাশে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় নবীপুর গ্রামে অবৈধভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে সরকারি রাস্তার পাশে কৃষি জমি হতে মাটি ও বালু উত্তোলন করার সময় ২ জনকে ঘটনাস্থল হতে আটক করা হয়।ড্রেজার দিয়ে বালু তোলার কারনে পাশের রাস্তা ভেঙ্গে যাচ্ছে।এই ঘটনায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এ অপরাধ আমলে নেয়া হয়।

আটককৃতরা হলেন কুমিল্লার বরুড়া উপজেলার উত্তর খোশবাস বাঁশতলি এলাকার হাজী আবু সাঈদের ছেলে মোস্তফা কামাল(৫৩) এবং চান্দিনা গরামারার জয়নাল আবেদীনের ছেলে নজির(৪৫)।দুজনকেই বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ১৫(১)ধারা মোতাবেক ৫০,০০০/- অর্থদণ্ড অনাদায়ে ৩(তিন)মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ অভিযানের নেতৃত্বদানকারী বরুড়া উপজেলার সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন বলেন,অবৈধভাবে বালু উত্তলনের দায়ে এই দুজনকে আটক করা হয়।৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া আমাদের অভিযান সব সময় চলমান রয়েছে।যেখানেই এই ধরনের অবৈধভাবে বালু উত্তলন করার খবর পাবো সেখানেই অভিযান পরিচালনা করা অব্যাহত থাকবে।

Comments (০)
Add Comment