অবৈধভাবে বালু উত্তলনের দায়ে বরুড়া উপজেলায় ৫০ হাজার টাকা অর্থদন্ড।

0 ৭৫৪,১২৩

বরুড়া উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধভাবে বালু উত্তলনকারী ২ জনকে আটক করা হয়।আজ ২৪ অগাস্ট বৃহস্পতিবার বরুড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে বরুড়া উপজেলার উত্তর খোশবাস ইউনিয়নের নবীপুর গ্রামের বাঁশতলি-নবীপুর সড়কের পাশে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় নবীপুর গ্রামে অবৈধভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে সরকারি রাস্তার পাশে কৃষি জমি হতে মাটি ও বালু উত্তোলন করার সময় ২ জনকে ঘটনাস্থল হতে আটক করা হয়।ড্রেজার দিয়ে বালু তোলার কারনে পাশের রাস্তা ভেঙ্গে যাচ্ছে।এই ঘটনায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এ অপরাধ আমলে নেয়া হয়।

আটককৃতরা হলেন কুমিল্লার বরুড়া উপজেলার উত্তর খোশবাস বাঁশতলি এলাকার হাজী আবু সাঈদের ছেলে মোস্তফা কামাল(৫৩) এবং চান্দিনা গরামারার জয়নাল আবেদীনের ছেলে নজির(৪৫)।দুজনকেই বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ১৫(১)ধারা মোতাবেক ৫০,০০০/- অর্থদণ্ড অনাদায়ে ৩(তিন)মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ অভিযানের নেতৃত্বদানকারী বরুড়া উপজেলার সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন বলেন,অবৈধভাবে বালু উত্তলনের দায়ে এই দুজনকে আটক করা হয়।৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া আমাদের অভিযান সব সময় চলমান রয়েছে।যেখানেই এই ধরনের অবৈধভাবে বালু উত্তলন করার খবর পাবো সেখানেই অভিযান পরিচালনা করা অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!