সন্দ্বীপের উন্নয়নে ৫৬২ কোটি টাকা নতুন বরাদ্দ দেওয়া হয়েছেঃ এমপি মিতা।

0 ৭৫৪,১৩১

চট্টগ্রাম-৩(সন্দ্বীপ)আসনের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা বলেছেন,সন্দ্বীপবাসীর জন্য খুশির খবর সন্দ্বীপের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৫৬২ কোটি টাকা নতুন বরাদ্দ দিয়েছেন।ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী সন্দ্বীপের গাছুয়া অংশে দিয়ে নদীর ভেতরে সাড়ে তিন কিলোমিটার ল্যান্ডিং স্টেশন ও জেটি নির্মাণ করে দিচ্ছেন।টেন্ডার হয়ে গিয়েছে।আমরা নির্বাচনের আগে কাজ শুরু করবো।

সেই কাজ তিন বছরের মধ্যে শেষ হয়ে গেলে আমাদের স্টিমার সরাসরি জেটিতে ফিরতে পারবে।আমি আশা করি আগামী ডিসেম্বরের মধ্যে কাজ শুরু হবে।

সোমবার(২১ আগস্ট)বিকেলে দক্ষিণ সন্দ্বীপের শিবের হাটে মাইটভাঙ্গা,শারিকাইত ও মগধরা ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

আমরা নিরাপদ নৌ যাতায়াতের স্বপ্ন দেখছি জানিয়ে তিনি বলেন,নৌ যাতায়াতে আমাদের পরিবর্তন হয়েছে।আরো পরিবর্তন চাই আমরা এবং আরো পরিবর্তন হবে।

সন্দ্বীপে ১৪ কিলোমিটার নতুন ব্লক নির্মাণ করা হবে। খুশির খবর হচ্ছে সন্দ্বীপে সাতটি নতুন সুইচ গেইট নির্মাণ করা হচ্ছে।সন্দ্বীপ উন্নয়নের রোল মডেল। সন্দ্বীপে মানুষ নিরাপদে আছেন।বিদ্যুৎ আসাতে নিরাপদে রাত বারটা পর্যন্ত ব্যবসা করছে ব্যবসায়ীরা।সন্দ্বীপে ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ড চলে না।

ডিজিটাল বাংলাদেশ অর্জনে সরকার শতভাগ সফল হয়েছে জানিয়ে মাহফুজুর রহমান মিতা বলেন,নাগরিকদের জীবনমান উন্নয়ন ও আধুনিকায়ন এবং সহজেই নাগরিক সেবা প্রাপ্তি,শিক্ষা,স্বাস্থ্য, ব্যবস্থাপনা,কর্মপদ্ধতি,শিল্প-বাণিজ্য ও উৎপাদন, অর্থনীতি,সামাজিক ও সাংস্কৃতিক জীবনধারা ডিজিটাল পদ্ধতিতে পরিচালনা করার লক্ষ্যেই এই ডিজিটাল বাংলাদেশের পথচলা শুরু হয়েছিল।এতে দেশের প্রতিটি নাগরিকের কাছে প্রযুক্তি যেমন করে সহজলভ্য হয়েছে,তেমনি প্রান্তিক জনগোষ্ঠীর কাছেও প্রযুক্তিনির্ভর সেবা পৌঁছে গেছে।২০৪১ সালে আমরা বাংলাদেশকে উন্নত,সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলব। আর সেই বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।দেশকে ২০৪১ সালের মধ্যে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে উন্নীত করার লক্ষ্য নিয়ে কাজ চলছে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য দেন সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন বেদন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন,ভাইস চেয়ারম্যান ওমর ফারুক ভাইস চেয়ারম্যান,পৌর মেয়র মোক্তাদের মাওলা,মাজহারুল ইসলাম,মুছাপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল খায়ের নাদিম,সারিকাইত ইউনিয়ন চেয়ারম‍্যান ফখরুল ইসলাম পনির,কালাপানিয়া ইউনিয়ন চেয়ারম্যান আলিমুর রাজী টিটু,বাউরিয়া ইউনিয়ন চেয়ারম্যান জিল্লুর রহমান,হারামিয়া ইউনিয়ন চেয়ারম্যান জসিম উদ্দিন,আজিমপুর ইউনিয়ন চেয়ারম্যান রকি, চেয়ারম্যান আবু হেনা,আওয়ামী লীগ নেতা সাইফুল আজম,সফিউল আজম,আশ্রাফ উল্যাহ আসিফ, জাহাঙ্গীর আলম,রবিউল আলম সমির,আফজাল হোসাঈন মামুন,আক্তার হোসেন শিবলী,সেচ্ছাসেবক লীগের নেতা সাইফুল ইসলাম শওকত,মহিদুল শিকদার জিকু,কৃষক লীগ নেতা কামরুল হাসান আলাল,নাসির উদ্দিন শামীম,উপজেলা ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান সুমন,সাধারণ সম্পাদক সীমান্ত,অনিক খান ও আরমান প্রমুখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!