বরুড়ায় অবৈধ ভাবে মাটি উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একজন আটক।

0 ৮৭৫,৪৯০

কুমিল্লার বরুড়ায় অবৈধ ভাবে ভেকু মেশিনে মাটি উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালতে এক ব্যাক্তিকে আটক করা হয়েছে।বৃহষ্পতিবার বরুড়া উপজেলার সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে বরুড়া উপজেলার শিলমুড়ি দক্ষিণ ইউনিয়নের রামপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।এসময় রামপুর গ্রামে অবৈধভাবে ভেকু মেশিনের মাধ্যমে মাটি উত্তোলন করার সময় ১ জনকে ঘটনাস্থল হতে আটক করা হয়।

ভেকু দিয়ে মাটি তোলার কারনে পাশের কৃষি জমিতে ভাঙ্গনের আশংকা তৈরি হচ্ছে এবং কৃষি জমির উর্বরতা নষ্ট হচ্ছে।এছাড়া এই মাটি পরিবহন করতে বড় ট্রাক্টরের কারনে গ্রামীণ সড়ক নষ্ট হচ্ছে।এই ঘটনায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ অপরাধ আমলে নেয়া হয়।

আটককৃত মোস্তফা কামাল(৬০)বরুড়া উপজেলার শিলমুড়ি দক্ষিণের রামপুরের মৃত আবুল হাসেম ছেলে।বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক ১ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শিলমুড়ি দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান ফারুক হোসেন ভূঁইয়া।মোবাইল কোর্টে সহযোগিতা করেন বরুড়া উপজেলা আনসার সদস্যবৃন্দ।

জনস্বার্থে এধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বরুড়া উপজেলার সহকারী কমিশনার(ভূমি)মোঃ মঈন উদ্দিন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!