সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার-নার্সের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগে বিচার বিভাগীয় তদন্তের দাবিতে মানববন্ধন।

0 ৭৫৪,১২৪

সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার-নার্সের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে।শিশুটির নাম সায়েম দুই বছর।সে স্থানীয় পৌরসভা ৭নং ওয়ার্ডের জনৈক রাসেলের ছেলে।

শিশুটির মা রাজিয়া সুলতানা অভিযোগ করে জানান, রাত ২ টায় শিশুটির বুকে কফ জমলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।ডাক্তার-নার্সরা তখন ঘুমে।ডাক্তার একটি প্রেসক্রিপশন দেয়।সে মোতাবেক ঔষধ ও নেবুলাইজের দেয়া হয়।শিশুটির এক পর্যায়ে অক্সিজেন মাস্ক খুলে গেলে নার্স ও ডাক্তারকে ঘুৃম থেকে জাগানো যায়নি।মাস্ক খুলে যাওয়ায় অক্সিজেন স্বল্পতায় শিশুটির মৃত্যু হয়েছে বলে অভিযোগ তার মায়ের।

এছাড়া তিনি আরো বলেন,আমার ছেলের চিকিৎসা করেছে ঝাড়ুদার।ডাক্তাদের ডাকতে ডাকতে পাওয়া যায়নি।আমরা প্রেসক্রিপশন পুলিশকে দেখাবো বললে ডাক্তার প্রেসক্রিপশনটি নিয়ে ছিড়ে ফেলে দেয়।আমার বাচ্চার বুকে কপ ছাড়া কোন রোগ ছিলো না।ডাক্তারের অবহেলায় আমার বুক খালি হয়েছে।আমি সন্তান হত্যার বিচার চাই।

সায়েমের বাবা রাসেল বলেন,আমার ছেলের মতো ভূল চিকিৎসায় যাতে আর কারো সন্তান মারা না যায়।ডাক্তারের বিচার চাই আমি।শুধু ডাক্তারের অবহেলার জন্যই আমার সায়েম আমাদের ছেড়ে চলে গেছে।

অভিযুক্ত ডাক্তার জাহিদ মাওলা,নার্স রাজিয়া সুলতানা ও শাহনাজ পারভীন ঘটনার পর থেকে গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মানস বিশ্বাস বলেন,তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।অবহেলার প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এদিকে আবাসিক ডাক্তার কারিবুল মাওলা জানান,নিউমোনিয়ায় শিশুটির মৃত্যু হয়েছে।এটি একটি দুর্ঘটনা বলে তিনি দাবি করেন।

এদিকে অবহেলায় শিশু মৃত্যুর প্রতিবাদ ও বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সন্দ্বীপ অধিকার আন্দোলন নামের স্থানীয় একটি সামাজিক সংগঠন।১ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৪ টায় সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স এলাকায় এ মানববন্ধন করে।

সংগঠনটির সদস্য সাকিল খান এর পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি লেখক ও সাংবাদিক হাসানুজ্জামান সন্দ্বীপি,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম সওদাগর,কবি মোস্তফা হায়দার,কার্যকরী সদস্য এ আর রাশেদ,মাস্টার রিয়াদ হোসেন ও শিশুটির মা-বাবা,দাদীসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন জাসদ নেতা জব্বার হোসেন,সন্দ্বীপ অধিকার আন্দোলনের সদস্য নূরনবী,রোমান,মিলাদ,মুন্না,সৌরভ,সাদ্দাম হোসেন,নজরুল,আরিফ,জিয়া রহমান,সাজ্জাদসহ স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

সভাপতির বক্তব্যে হাসানুজ্জামান সন্দ্বীপি বলেন,ডাক্তারদের তদন্ত জনসম্মুখে প্রকাশসহ নিরপেক্ষভাবে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের গঠন করতে হবে।

তিনি আরো বলেন,যদি সঠিক তদন্ত না হয় দরকার হলে আমরা ডাক্তারের বাসভবন ঘেরাও করবো।আরো বড় আন্দোলনে যেতে বাধ্য হবো।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!